সোমবার, ০৬ মে, ২০২৪

সপ্তাহের শেষে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভবনা! কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া?

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুলাই ২১, ২০২২, ০৯:২৪ এএম | আপডেট: জুলাই ২১, ২০২২, ০৩:২৪ পিএম

সপ্তাহের শেষে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভবনা! কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া?
সপ্তাহের শেষে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভবনা! কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া? / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ সপ্তাহের শেষে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভবনা রয়েছে। কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া? আজ তৃণমূলের শহিদ দিবস। আজ ২১ জুলাই। গোটা দেশের নজর একুশে জুলাইয়ের মঞ্চের দিকে। করোনা অতিমারীর কারণে গত ২ বছর করা যায়নি ২১ জুলাইয়ের সমাবেশ। কিন্তু এবার সেই সমাবেশ হচ্ছে পুরনো জায়গা ধর্মতলাতেই। আজ বক্তব্য রাখবেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই পরিস্থিতিতে কেমন থাকবে আবহাওয়া সেদিকেই নজর সকলের। হাওয়া অফিস জানাচ্ছে, এদিন কলকাতার আকাশ আংশিক মেঘলা থাকবে। পাশাপাশি হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভবনা রয়েছে। যদিও বেশিক্ষণের জন্য বৃষ্টি হবে না। তা খুবই অল্প সময় স্থায়ী হবে। 

হাওয়া অফিস জানাচ্ছে আজ ২১ জুলাইয়ের সভা, তাই কলকাতার আবহাওয়ার দিকেই সবার নজর। হাওয়া অফিস জানাচ্ছে আজ সকাল থেকেই আকাশ মেঘলাই থাকবে। রোদের সেভাবে দেখা মিলবে না। তবে, কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টির কোনও সম্ভবনা নেই। তবে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ বেশি থাকায় অস্বস্তি বাড়বে। হাওয়া অফিস জানাচ্ছে, এদিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৩ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৮ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ সর্বাধিক ৮৯ শতাংশ এবং সর্বনিম্ন ৬৫ শতাংশ।

এদিকে, হাওয়া অফিস জানাচ্ছে এই মুহূর্তে পুরুলিয়া দিঘা হয়ে উত্তর পশ্চিমে অবস্থান করছে মৌসুমী অক্ষরেখা। ফলে আগামী কয়েকদিন বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। এই মাসের ২৩ এবং ২৪ জুলাই দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভবনা আছে বলেই জানাচ্ছে হাওয়া অফিস।

অন্যদিকে, উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, কোচবিহার, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ার এই জেলাগুলিতে মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। গত কয়েকদিন ধরেই উত্তরবঙ্গের তাপমাত্রা বাড়ছিল। অস্বস্তিতে পড়তে হয়েছিল সেখানকার মানুষকে। এবার সেই পরিস্থিতির সামান্য উন্নতি হবে বলেই জানা যাচ্ছে।