শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

আবারও বৃষ্টির ভ্রূকুটি বঙ্গে! আজ রাজ্যের এই জেলাগুলিতে বৃষ্টির সম্ভবনা

আত্রেয়ী সেন

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০২২, ০৮:৪৬ এএম | আপডেট: ফেব্রুয়ারি ২৫, ২০২২, ০৯:১৬ এএম

আবারও বৃষ্টির ভ্রূকুটি বঙ্গে! আজ রাজ্যের এই জেলাগুলিতে বৃষ্টির সম্ভবনা
আবারও বৃষ্টির ভ্রূকুটি বঙ্গে! আজ রাজ্যের এই জেলাগুলিতে বৃষ্টির সম্ভবনা / প্রতীকী ছবি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আবারও বৃষ্টির চোখ রাঙানি বাংলায়। আজ কলকাতায় বৃষ্টির সম্ভবনা রয়েছে। বঙ্গোপসাগর থেকে আসা জলীয় বাষ্পপূর্ণ হাওয়ার কারণে গতকালই বৃষ্টি হয় বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদের মতো জেলাগুলিতে। আজ আবার কলকাতায় হালকা বৃষ্টির সম্ভবনা রয়েছে। 

আজ দক্ষিণবঙ্গের জেলাগুলির আকাশ মেঘলা থাকবে। সকালের দিকে কুয়াশার দাপট থাকলেও, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা কাটবে। শুক্রবার কলকাতা সংলগ্ন জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভবনা রয়েছে। শনিবার ফের বৃষ্টিপাত হতে পারে পশ্চিমের জেলাগুলি অর্থাৎ বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদে। তবে, রবিবার থেকে আবহাওয়ার পরিবর্তন ঘটতে শুরু করবে। আকাশ মেঘমুক্ত হবে। এদিকে, ঠাণ্ডার আমেজ ক্রমশ কমতে শুরু করেছে। তাপমাত্রা নতুন করে বাড়ার কোনও সম্ভবনা নেই বলেই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। 

উত্তরবঙ্গেও বৃষ্টিপাত হতে পারে। শুক্রবার আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি, মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে মাঝারি বৃষ্টিপাতের সম্ভবনা রয়েছে। আগামিকাল এই পরিস্থিতির কিছুটা উন্নতি হবে বলে জানিয়েছেন হাওয়া অফিস। অন্যদিকে, ধীরে ধীরে উত্তরবঙ্গের জেলাগুলিতেও কমবে ঠাণ্ডার আমেজ। 

অন্যদিকে, কলকাতার তাপমাত্রাও ক্রমশ বেড়েই চলেছে। রাতের এবং ভোরের দিকেও ঠাণ্ডার আমেজটুকুও ক’দিনের মধ্যে উধাও হয়ে যাবে। এমনটাই জানাচ্ছে হাওয়া অফিস। গতকাল কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯.৬ ডিগ্রি সেলসিয়াস, আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩০ ডিগ্রি সেলসিয়াস।

আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, আগামী সপ্তাহে বৃষ্টির কোনও সম্ভবনা নেই। তবে, শীতের বিদায় ঘণ্টা বেজে গিয়েছে। এবার ধীরে ধীরে বাড়বে তাপমাত্রার পারদ। এবছরের মতো শীতের এখানেই ইতি।