শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

শীত শেষের মুখে ফের ভোগান্তি! রবিবার থেকেই বৃষ্টিতে ভাসবে বাংলা, কী বলছে হাওয়া অফিস?

মৌসুমী মোদক

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৯, ২০২২, ০৯:৩৭ পিএম | আপডেট: ফেব্রুয়ারি ২০, ২০২২, ০৩:৫৪ এএম

শীত শেষের মুখে ফের ভোগান্তি! রবিবার থেকেই বৃষ্টিতে ভাসবে বাংলা, কী বলছে হাওয়া অফিস?
শীত শেষের মুখে ফের ভোগান্তি! রবিবার থেকেই বৃষ্টিতে ভাসবে বাংলা, কী বলছে হাওয়া অফিস? / প্রতীকী ছবি

রাজ্যে বিদায়ের পথে শীত। আর শীত শেষের মুখে ঝোড়ো ইনিংস খেলতে হাজির হচ্ছে বর্ষা৷ বেশ কিছুদিন বিরামের পর আগামী কয়েকদিনে ফের বৃষ্টিতে ভাসবে বাংলা৷ এমনটাই জানাচ্ছে হাওয়া অফিস। তবে তাপমাত্রা কমার আর কোনও সম্ভাবনা নেই।

আলিপুর আবহাওয়া দপ্তরের তরফে জানা যাচ্ছে, আগামিকাল থেকেই দুই বঙ্গে বৃষ্টি শুরু হতে পারে। হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা। বিশেষজ্ঞদের মতে একটি বিপরীত ঘূর্ণাবর্ত ও বঙ্গোপসাগরের উপর থেকে আসা জলীয় বাষ্পের জেরেই হবে এই বৃষ্টি। পশ্চিমী ঝঞ্ঝা পূর্ব দিকে সরে রবিবার সিকিমের উপরে থাকবে। ফলে উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং ও দক্ষিণবঙ্গের কলকাতা সহ বেশ কিছু জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার থেকে আকাশ সাফ হতে শুরু করবে বলে জানা গিয়েছে।

হাওয়া অফিস সূত্রে খবর, আগামীকাল অর্থাৎ রবিবার থেকেই কলকাতা, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা এবং দুই মেদিনীপুরে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। এছাড়াও অন্যান্য জেলায় মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস। ঘূর্ণাবর্তের জেরে রবিবার সকাল থেকে কলকাতার আকাশ মেঘলা থাকবে। সোমবার দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আকাশ মেঘলা থাকার সম্ভাবনা।

অন্যদিকে, উত্তরবঙ্গে আগামী ৪৮ ঘণ্টায় কালিম্পং ও দার্জিলিংয়ে বৃষ্টির পূর্বাভাস৷ তবে আগামী ৫ দিনে তাপমাত্রার কোনও পরিবর্তন হবে না। সর্বনিম্ন তাপমাত্রা একই থাকবে। মঙ্গলবার থেকে দুই বঙ্গেই আবহাওয়ার ধীরে ধীরে উন্নতির সম্ভাবনা।