সোমবার, ২০ মে, ২০২৪

রাজ্যে শীতের আমেজ, কবে থেকে কমবে আরও তাপমাত্রা? জানাল হাওয়া অফিস

মৌসুমী

প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২২, ০৮:৫৬ এএম | আপডেট: নভেম্বর ১৮, ২০২২, ০২:৫৬ পিএম

রাজ্যে শীতের আমেজ, কবে থেকে কমবে আরও তাপমাত্রা? জানাল হাওয়া অফিস
রাজ্যে শীতের আমেজ, কবে থেকে কমবে আরও তাপমাত্রা? জানাল হাওয়া অফিস

শীতের আমেজ শুরু হয়ে গিয়েছে রাজ্য জুড়ে। জানা গিয়েছে, ২২ নভেম্বরের পর আরও কমবে তাপমাত্রা। তবে আজ তাপমাত্রা সামান্য বেড়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। যদিও তা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নিচেই রয়েছে।

হাওয়া অফিস জানিয়েছে, আগামী কয়েকদিন খুব একটা হেরফের হবে না তাপমাত্রার। জেলাতেও নিম্নমুখী থাকবে পারদ। দুই বঙ্গের কোথাওই এ যাবৎ বৃষ্টির সম্ভাবনা নেই। ভোর ও রাতের দিকে হালকা কুয়াশা ও শিশির পড়তে পারে।

ভোরের দিকে হালকা শীত এবং সন্ধ্যের পথ থেকে রাত পর্যন্ত শিরশিরের অনুভূতি পেতে শুরু করেছে রাজ্যবাসী।  হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, মূলত মেঘমুক্ত পরিস্কার আকাশ থাকবে।

শীতের হাওয়া চলবে রাজ্যের পশ্চিমের জেলাগুলিতেও। পুরুলিয়া বাঁকুড়া ঝাড়গ্রাম পশ্চিম মেদিনীপুর পশ্চিম বর্ধমান এবং বীরভূমে তাপমাত্রা থাকবে ১২ ডিগ্রির আশেপাশে।

আজ শুক্রবার থেকে আগামী কয়েকদিন আংশিক মেঘলা আকাশ থাকতে পারে। কিন্তু বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা নেই। সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের থেকে  ২-৪ ডিগ্রি নিচে রয়েছে। আগামী কয়েকদিন এরকমই তাপমাত্রা বজায় থাকবে।

সারাদিনে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। আজ শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩০ডিগ্রির আশেপাশে । সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৮ডিগ্রি সেলসিয়াস।