সোমবার, ২০ মে, ২০২৪

ভোরের দিকে ঠান্ডা আমেজ, বেলা বাড়তেই গরম! শীত আর কত দূরে?

মৌসুমী

প্রকাশিত: নভেম্বর ৮, ২০২২, ০৯:২৩ এএম | আপডেট: নভেম্বর ৮, ২০২২, ০৩:২৩ পিএম

ভোরের দিকে ঠান্ডা আমেজ, বেলা বাড়তেই গরম! শীত আর কত দূরে?
ভোরের দিকে ঠান্ডা আমেজ, বেলা বাড়তেই গরম! শীত আর কত দূরে?

রাজ‌্য থেকে শীত এখন বহু দূরে। ভোরের দিকে ঠান্ডার আমেজ থাকলেও বেলা বাড়লেই আবারও গরম লাগবে। বাড়বে তাপমাত্রাও বাড়বে। তবে নভেম্বরের মাঝামাঝি তাপমাত্রা আরেকটু কমবে। ফলে গায়ে চাদর জড়াতে হতে পারে।একইসঙ্গে তাপমাত্রারও আপাতত তেমন কোনও পরিবর্তন নেই বলেই জানাচ্ছে হাওয়া অফিস। 

হাওয়া অফিস জানিয়েছে, কনকনে শীত কবে নাগাদ, সেই বিষয়ে এখনও নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না। তবে যদি দেখা যায় যে দুই তিন দিন তাপমাত্রা ১৫ ডিগ্রির নিচে রয়েছে তাহলে ধরে নেওয়া যেতে পারে শীত এসে গিয়েছে।

সপ্তাহের শেষের দিকে মেঘলা আকাশ ও হালকা বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের উপকূলের জেলাগুলিতে। সিকিম, দার্জিলিং এবং কালিম্পং-এ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবেই এই আবহাওয়ার পরিবর্তন পার্বত্য এলাকায়।

হাওয়া অফিসের পূর্বাভাস, কলকাতায় মূলত পরিষ্কার আকাশ থাকবে। সকালের দিকে হালকা শিশির পড়েছে। জলীয় বাষ্প কমবে, শুষ্ক আবহাওয়া তৈরি হবে। সকালে ও সন্ধ্যায় মনোরম পরিবেশ বজায় থাকবে।

এদিন কলকাতার আকাশ মূলত পরিষ্কার থাকবে, রৌদ্রজ্জ্বল আকাশ, মেঘ দেখা গেলেও তা খুবই সামান্য। সারাদিনে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। আজ শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩১ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২১.৫ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতা থাকবে সর্বোচ্চ ৯৬শতাংশ এবং সর্বনিম্ন ৪৬শতাংশ।