সোমবার, ০৬ মে, ২০২৪

ভারী বৃষ্টিতে ভাসতে চলেছে বাংলা! কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া?

আত্রেয়ী সেন

প্রকাশিত: আগস্ট ১, ২০২২, ০৯:৩০ এএম | আপডেট: আগস্ট ১, ২০২২, ০৩:৩০ পিএম

ভারী বৃষ্টিতে ভাসতে চলেছে বাংলা! কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া?
ভারী বৃষ্টিতে ভাসতে চলেছে বাংলা! কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া? / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ভারী বৃষ্টিতে ভিজতে চলেছে গোটা বাংলা। কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া? অবশেষে দক্ষিণবঙ্গে বৃষ্টির খরা কেটেছে। নিয়মিত বৃষ্টি হচ্ছে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। এরই মধ্যে আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। টানা বৃষ্টি চলতে থাকলে, বৃষ্টির ঘাটতি কমবে বলেই আশাবাদি আবহাওয়াবিদরা। সপ্তাহের প্রথম দিনেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। 

সপ্তাহের প্রথম দিনে সকাল থেকে শহর কলকাতার আকাশ মেঘলা। সারাদিন দফায় দফায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভবনা রয়েছে কলকাতায়। তবে, হাওয়া অফিস জানাচ্ছে, ভারী বৃষ্টি হলেও, এখনই  আর্দ্রতাজনিত অস্বস্তি কাটছে না। বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ বেশি থাকায় ভ্যাপসা গরম থাকবে। হাওয়া অফিস জানাচ্ছে আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৫ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। আর সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ থাকবে ৮০ শতাংশ।

এদিকে, উত্তরবঙ্গে ভারী বৃষ্টি হয়েই চলেছে। হাওয়া অফিস জানাচ্ছে, আগামী ৪ দিন পাহাড় থেকে ডুর্য়াসে ভারী বৃষ্টি হবে। আজ দার্জিলিং, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। এছাড়াও কোচবিহার, কালিম্পং, উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদা জেলাতে আগামী ২৪ ঘন্টায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভবনা রয়েছে বলেই জানিয়েছে হাওয়া অফিস। 

ভারী বৃষ্টি হবে কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ার এবং উত্তর দিনাজপুর জেলাতে। অন্যদিকে দক্ষিণ দিনাজপুর ব্জ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্তভাবে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছ্বে। উত্তরবঙ্গের বিভিন্ন জেলা যেমন- দার্জিলিং, জলপাইগুড়ি এবং কালিম্পং-এ ভারী বৃষ্টির সতর্কতা জারি থাকবে।