সোমবার, ০৬ মে, ২০২৪

এই জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস! কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া?

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুলাই ২৬, ২০২২, ০৯:৩৩ এএম | আপডেট: জুলাই ২৬, ২০২২, ০৩:৩৩ পিএম

এই জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস! কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া?
এই জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস! কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া? / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রাজ্যের মধ্যে কয়েকটি জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে সপ্তাহ জুড়ে। কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া? উল্লেখ্য, গত রবিবারই দক্ষিণবঙ্গে আবহাওয়ায় পরিবর্তন এসেছে। গত সপ্তাহের শনি এবং রবিবার থেকে দক্ষিণবঙ্গের চার জেলা দুই মেদিনীপুর এবং দুই ২৪ পরগণায় বৃষ্টি হয়েছে। কলকাতাতেও মাঝারি বৃষ্টি হয়েছে। যদিও হাওয়া অফিস জানাচ্ছে এই পরিস্থিতি বেশিদিন থাকবে না। তবে, মঙ্গলবারও বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। 

এদিকে, শেষ দুদিনে ভোরের দিকে তাপমাত্রা নেমেছে। এদিনও কলকাতার আকাশ মেঘলা। আজ শহর কলকাতার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ২৯ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৪ ডিগ্রি সেলসিয়াস। হাওয়া অফিস জানাচ্ছে এই পরিস্থিতি আগাম কয়েকদিন বজায় থাকবে। 

এদিকে, হাওয়া অফিস জানাচ্ছে দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও মঙ্গলবার এবং বুধবার হালকা বৃষ্টি হবে। যদিও বৃহস্পতিবার থেকে বাড়বে বৃষ্টির পরিমাণ। এবছর যেমন দক্ষিণবঙ্গে দেরিতে বর্ষা প্রবেশ করেছে, তেমনই দক্ষিণবঙ্গে এখনও পর্যন্ত তেমন ভারী বৃষ্টি হয়নি। হাওয়া অফি জানাচ্ছে এবছর দক্ষিণবঙ্গে বৃষ্টি ঘাটতি রয়েছে ৫০ শতাংশ। 

অন্যদিকে, দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহারে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস জারি করা হয়েছে। এবছর আবার উত্তরবঙ্গে সময়ের আগেই বর্ষা প্রবেশ করেছে। পাশাপাশি শুরু থেকেই ভারী বৃষ্টি হয়েই চলেছে উত্তরের জেলাগুলিতে। হাওয়া অফিস জানাচ্ছে, ৯ তারিখ এই জেলাগুলি-সহ উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদাতেও ভারী বৃষ্টিপাতের সম্ভবনা রয়েছে।