শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

আজ এই জেলাগুলিতে রয়েছে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভবনা! কেমন থাকবে রাজ্যের আবহাওয়া?

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুন ২৩, ২০২২, ০৯:২৩ এএম | আপডেট: জুন ২৩, ২০২২, ০৩:২৩ পিএম

আজ এই জেলাগুলিতে রয়েছে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভবনা! কেমন থাকবে রাজ্যের আবহাওয়া?
আজ এই জেলাগুলিতে রয়েছে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভবনা! কেমন থাকবে রাজ্যের আবহাওয়া? / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আজ সকাল থেকেই মেঘ আর রোদের লুকোচুরি খেলা চলছে। হাওয়া অফিস জানাচ্ছে, আর কিছুক্ষণের মধ্যেই রাজ্যের একাধিক জেলায় বৃষ্টি নামবে। ইতিমধ্যেই উত্তর এবং দক্ষিণ উভয় বঙ্গেই প্রবেশ করেছে বর্ষা। মৌসুমীবায়ু প্রবেশ করার ফলে বিক্ষিপ্ত বৃষ্টিপাত হচ্ছে। আজ সকাল থেকে একাধিক জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভবনার কথা জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

হাওয়া অফিস সূত্রের খবর, দুই ২৪ পরগণা, পূর্ব মেদিনীপুরে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভবনা রয়েছে। আর দুই থেকে তিন ঘণ্টার মধ্যেই শুরু হবে বৃষ্টি। বাজ পড়ে যাতে কোনও বড় বিপদ না ঘটে, তার জন্য মানুষকে নিরাপদ জায়গায় থাকার কথা বলা হয়েছে। শুক্রবার বৃষ্টির পরিমাণ কিছুটা বাড়তে পারে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। শুক্রবার দক্ষিণবঙ্গে অপেক্ষাকৃত ভারী বৃষ্টিপাতের সম্ভাবনার কথা জানিয়েছে হাওয়া অফিস।

এদিকে, এদিন সকাল থেকেই কলকাতার আকাশ মেঘলা। আজও কলকাতায় বৃষ্টির সম্ভবনা রয়েছে। এদিন কলকাতা শহরের সর্বাধিক তাপমাত্রা থাকতে পারে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। পাশাপাশি বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ সর্বাধিক ৯০ শতাংশ এবং সর্বনিম্ন ৬৯ শতাংশ।

এদিকে, এবারে উত্তরবঙ্গে সময়ের আগেই প্রবেশ করেছে বর্ষা। উত্তরবঙ্গের জেলাগুলিতে প্রায় প্রতিদিনই বৃষ্টি হয়ে চলেছে। আজও উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভবনা রয়েছে বলেই জানিয়েছে হাওয়া অফিস। দার্জিলিং কালিম্পং এবং জলপাইগুড়ি আলিপুরদুয়ার ও কোচবিহারে বৃষ্টির সম্ভবনা রয়েছে।