সোমবার, ০৬ মে, ২০২৪

ফের ভারী বৃষ্টির পূর্বাভাস এই জেলাগুলিতে! কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া?

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুলাই ১৫, ২০২২, ০৯:২৩ এএম | আপডেট: জুলাই ১৬, ২০২২, ০৪:০৪ এএম

ফের ভারী বৃষ্টির পূর্বাভাস এই জেলাগুলিতে! কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া?
ফের ভারী বৃষ্টির পূর্বাভাস এই জেলাগুলিতে! কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া?/ প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ফের একবার ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার- উত্তরবঙ্গের এই জেলাগুলিতে, কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া (Ajker Abhawa)? কী বলছে হাওয়া অফিস? জানা গিয়েছে, ফের ভারী বৃষ্টিতে ভিজবে উত্তরবঙ্গ। তবে, দক্ষিণবঙ্গে বিশেষ কোনও পরিবর্তন হবে না পরিস্থিতির। এবছর উত্তরবঙ্গে বর্ষা প্রবেশের পর থেকেই ভারী বৃষ্টি হয়েই চলেছে। তবে, দক্ষিণবঙ্গে বর্ষা দুর্বল। 

আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, উত্তরবঙ্গের ৫ টি জেলায় বৃষ্টির পরিমাণ বাড়তে চলেছে। চলতি মাসের ১৮ তারিখ থেকে উত্তরবঙ্গের ওই জেলাগুলিতে ভারী বৃষ্টি হবে। তবে, তার আগে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহারে বৃষ্টি জারি থাকবে। এই জেলাগুলিতেই ১৮ তারিখ থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে। 

হাওয়া অফিস জানাচ্ছে, দক্ষিণবঙ্গে এই মুহূর্তে ভারী বৃষ্টির কোনও সম্ভবনা নেই। হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে কলকাতা- সহ কিছু কিছু জেলায়। যদিও পুরুলিয়া, বাঁকুড়া দক্ষিণ ২৪ পরগণা, ঝাড়গ্রাম এবং মেদিনীপুরে বৃষ্টির পরিমাণ বাড়বে। উল্লেখ্য, ওড়িশার উপর তৈরি হয়েছে একটি নিম্নচাপ। তবে, এর কোনও সরাসরি প্রভাব এ রাজ্যে পড়বে না বলেই জানা গিয়েছে। যদিও, ১৫ জুলাই পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্র যেতে নিষেধ করা হয়েছে। সমুদ্র উপকূলবর্তী এলাকায় ঝোড়ো হাওয়া বইবার সম্ভবনা রয়েছে বলেই খবর। 

এদিকে, কলকাতার আবহাওয়ার বিশেষ কোনও পরিবর্তন হবে না বলেই জানাচ্ছে হাওয়া অফিস। এদিন সকালে শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৪ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপক্ষিক আর্দ্রতার পরিমাণ বেশি থাকায় অস্বস্তি বাড়বে বেলা বাড়ার সঙ্গে সঙ্গেই। আবহাওয়াবিদরা জানাচ্ছেন যে, দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টি পেতে আরও কিছুদিন অপেক্ষা করতে হবে।