সোমবার, ০৬ মে, ২০২৪

সপ্তাহের শেষে দক্ষিণবঙ্গে বাড়বে বৃষ্টি, কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া?

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুলাই ২২, ২০২২, ০৯:২৪ এএম | আপডেট: জুলাই ২২, ২০২২, ০৩:২৪ পিএম

সপ্তাহের শেষে দক্ষিণবঙ্গে বাড়বে বৃষ্টি, কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া?
সপ্তাহের শেষে দক্ষিণবঙ্গে বাড়বে বৃষ্টি, কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া? / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ সপ্তাহের শেষে দক্ষিণবঙ্গে বাড়বে বৃষ্টির পরিমাণ, কেমন থাকবে রাজ্যের আবহাওয়া? ২১ জুলাই শহর কলকাতায় বৃষ্টি হলেও, বাতাসে আপেক্ষিক আর্দ্রতা বেশি থাকার কারণে অস্বস্তি প্রতিদিন বেড়েই চলেছে। এই অবস্থায় স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে, কবে দক্ষিণবঙ্গে স্বস্তির বৃষ্টি নামবে। এই বিষয়ে এখনই কোনও স্বস্তির খবর দিতে পারছ না হাওয়া অফিস। তবে, সপ্তাহের শেষে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ সামান্য বাড়বে। 

গতকাল কলকাতা শহরে সামান্য বৃষ্টি হয়েছিল। কিন্তু ফের বাড়তে শুরু করেছে তাপমাত্রা। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকায় অস্বস্তিও বাড়বে। হাওয়া অফিস জানাচ্ছে, এদিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৩ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৭ ডিগ্রি সেলসিয়াস। এদিন বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ সর্বাধিক ৯২ শতাংশ এবং সর্বনিম্ন ৫৯ শতাংশ। গতকাল শহরে বৃষ্টিপাত হয়েছিল ৬.৮ মিলিমিটার।

মরশুমের শুরু থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টিপাত হয়নি। পাশাপাশি জুলাই মাসেও উত্তর ও দক্ষিণ উভয়বঙ্গেই বৃষ্টির ঘাটতি দেখা দিয়েছে। হাওয়া অফিস জানাচ্ছে, দক্ষিণ ২৪ পরগণা, কলকাতা, হুগলি, দুই মেদিনীপুরে এদিন হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে ভারী বৃষ্টি হবে না কোথাও। কিন্তু সপ্তাহের শেষে তুলনামূলক বেশি বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। 

অন্যদিকে, উত্তরবঙ্গে এই মরশুমে শুরু থেকেই ব্বহিন্ন সময়ে ভারী বৃষ্টিপাত হয়েছে। কিন্তু আচমকাই আবহাওয়া বদলেছে। উত্তরবঙ্গের একাধিক জেলায় আচমকাই তাপমাত্রা বেড়ে যায়। যদিও এই পরিস্থিতি বেশিদিন বজায় থাকবে না বলেই জানিয়েছে হাওয়া অফিস। উত্তরবঙ্গে ভারী বৃষ্টির জেরে তাপমাত্রা কিছুটা কমবে। দার্জিলিং, কালিম্পং, কোচবিহার, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারে আজও বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আগামীকাল থেকে বৃষ্টি কিছুটা কমবে।