বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪

Weather Report: ক্রমশ বাড়ছে তাপমাত্রা! বৃষ্টির কি কোনও সম্ভবনা আছে? কেমন থাকবে আজকের আবহাওয়া?

আত্রেয়ী সেন

প্রকাশিত: মার্চ ১৫, ২০২২, ০৯:১৪ এএম | আপডেট: মার্চ ১৫, ২০২২, ০৩:১৪ পিএম

Weather Report: ক্রমশ বাড়ছে তাপমাত্রা! বৃষ্টির কি কোনও সম্ভবনা আছে? কেমন থাকবে আজকের আবহাওয়া?
ক্রমশ বাড়ছে তাপমাত্রা! বৃষ্টির কি কোনও সম্ভবনা আছে? কেমন থাকবে আজকের আবহাওয়া? / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ক্রমশ বেড়েই চলেছে তাপমাত্রার পারদ। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে গরমও। হাওয়া অফিস জানাচ্ছে আগামী দু’দিন আরও বাড়বে তাপমাত্রা। এদিকে, কিছুদিন আগে পর্যন্ত কলকাতা শহরে সকালে দিকে হালকা ঠাণ্ডার আমেজ ছিল। কিন্তু এখন ভোরের দিকে সেই শীতের আমেজ উধাও।

আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে আগামী ২৪ ঘণ্টায় কলকাতার আকাশ আংশিক মেঘলা থাকবে। পাশাপাশি সোমবারের তুলনায় মঙ্গলবারের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। সোমবার শহর কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৭ ডিগ্রি সেলসিয়াস আর মঙ্গলবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকতে পারে বলেই জানিয়েছে হাওয়া অফিস। এদিন বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৮৬ শতাংশ এবং সর্বনিম্ন ৩০ শতাংশ।

হাওয়া অফিস জানাচ্ছে, রাজ্যের কয়েকটি জেলায় আকাশ আংশিক মেঘলা থাকতে পারে। তবে, আকাশ মেঘলা থাকলেও বৃষ্টির কোনও সম্ভবনা নেই এই মুহূর্তে। পাশাপাশি আগামী চার থেকে পাঁচ দিন তাপমাত্রা ৪ ডিগ্রি পর্যন্ত বাড়তে পারে। জেলাগুলিতে ভোরের দিকে হালকা ঠাণ্ডার আমেজ অনুভূত হলেও, এবার তা গায়েব হবে। 

অন্যদিকে, দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও বৃষ্টির কোনও সম্ভবনা নেই বলেই জানিয়েছে হাওয়া অফিস। উত্তরবঙ্গের জেলাগুলিতেও এবার ধীরে ধীরে বাড়বে তাপমাত্রার পারদ। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে যে, উত্তরবঙ্গের উপরের অংশে সিকিমের উপর একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে। এই ঘূর্ণাবর্ত থেকে একটি পূবালী অক্ষরেখা আরব সাগর পর্যন্ত বিস্তৃত। কিন্তু এর কোনও প্রভাব রাজ্যের উপর পড়বে না বলেই জানিয়েছে হাওয়া অফিস।