শুক্রবার, ১৭ মে, ২০২৪

ক্রমশ বাড়ছে তাপমাত্রা! মার্চের প্রথমেই গরমজনিত অস্বস্তিতে নাজেহাল রাজ্যবাসী

আত্রেয়ী সেন

প্রকাশিত: মার্চ ৬, ২০২২, ০৯:১৬ এএম | আপডেট: মার্চ ৬, ২০২২, ০৯:৪৬ এএম

ক্রমশ বাড়ছে তাপমাত্রা! মার্চের প্রথমেই গরমজনিত অস্বস্তিতে নাজেহাল রাজ্যবাসী
ক্রমশ বাড়ছে তাপমাত্রা! মার্চের প্রথমেই গরমজনিত অস্বস্তিতে নাজেহাল রাজ্যবাসী / প্রতীকী ছবি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ সবে মার্চ মাস পড়েছে। এদিকে, এখনই গরমজনিত অস্বস্তিতে নাজেহাল রাজ্যবাসী। কিছুদিন আগে পর্যন্ত বৃষ্টিতে ভিজেছে বাংলা। এবার গরমে ব্যতিব্যস্ত হবে মানুষ। এরই মধ্যে কলকাতার তাপমাত্রা প্রায় ৩৫ ডিগ্রির কাছাকাছি। আগামী কয়েকদিন বৃষ্টির কোনও সম্ভবনা নেই বলেই জানাচ্ছা আলিপুর আবহাওয়া দফতর। 

চলতি সপ্তাহেই তাপমাত্রার পারদ ৩৫ ডিগ্রি সেলসিয়াস হবে, এমন পূর্বাভাস আগেই দিয়েছিল হাওয়া অফিস। রবিবার কলকাতার তাপমাত্রা সেরকমই দিকে এগোলো। এদিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩২.৮ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের তুলনায় এক ডিগ্রি বেশি। পাশাপাশি সর্বনিম্ন তাপমাত্রা ২১.৫ ডিগ্রি সেলসিয়াস। আগামী ৫ দিন রাজ্যে আবহাওয়ার তেমন কোনও পরিবর্তন হবে না বলেই জানিয়েছে হাওয়া অফিস। এই ৫ দিন দক্ষিণবঙ্গে বৃষ্টির কোনও সম্ভবনাই নেই। 

হাওয়া অফিস জানাচ্ছে আগামী ৫ দিন রাজ্যের জেলাগুলিতে বৃষ্টির কোনও সম্ভবনা নেই। আকাশ পরিষ্কারই থাকবে। কিন্তু বাড়বে তাপমাত্রা। জানা গিয়েছে, আগামী দুই থেকে তিনদিন কলকাতার তাপমাত্রা ৩৪ থেকে ৩৫ ডিগ্রি পর্যন্ত হবে। যদিও দক্ষিণবঙ্গে কোনও জেলাতেই তাপপ্রবাহের কোনও সম্ভবনা নেই বলেই জানিয়েছে হাওয়া অফিস। 

অন্যদিকে, আগামী ২৪ ঘণ্টা দক্ষিণবঙ্গে বৃষ্টির কোনও সম্ভবনাও নেই। যদিও দার্জিলিং ও কালিম্পংয়ে আগামী ২৪ ঘণ্টায় হালকা বৃষ্টির সম্ভবনা হয়েছে বলেই জানিয়েছেন হাওয়া অফিস।