সোমবার, ০৬ মে, ২০২৪

আগামী ৪-৫ দিন এই জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস! কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া?

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুলাই ২৮, ২০২২, ০৯:৩২ এএম | আপডেট: জুলাই ২৮, ২০২২, ০৩:৩২ পিএম

আগামী ৪-৫ দিন এই জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস! কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া?
আগামী ৪-৫ দিন এই জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস! কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া? / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আগামী ৪ থেকে ৫ দিন উত্তরবঙ্গের পাঁচ জেলায় ভারী বৃষ্টি সম্ভবনা রয়েছে। কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া? এই মুহূর্তে হালকা থেকে মাঝারি বৃষ্টিতে বেশ খানিকটা স্বস্তিতে দক্ষিণবঙ্গ। বৃহস্পতিবার সকাল থেকেই কলকাতা এবং সংলগ্ন জেলাগুলির আকাশ মেঘলা। আবার মাঝে মাঝে রোদের দেখাও মিলছে। 

হাওয়া অফিস জানিয়েছে, দক্ষিণবঙ্গে মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভবনা রয়েছে। তাই আজও দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির সম্ভবনা আছে। হাওয়া অফিস জানাচ্ছে, অবশেষে দক্ষিণবঙ্গে খরা কাটতে চলেছে। কিছুটা হলেও বৃষ্টির ঘাটতি মিটতে চলেছে বলেই জানাচ্ছেন আবহাওয়াবিদরা। গত কয়েকদিন ধরেই দফায় দফায় বৃষ্টি হয়ে চলেছে দক্ষিণবঙ্গে। মৌসুমী বায়ুর প্রভাবেই বৃষ্টি হচ্ছে বলেই জানাচ্ছে হাওয়া অফিস। 

উল্লেখ্য, এই মরশুমে প্রথম থেকে সেভাবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি হয়নি। এখনও পর্যন্ত বৃষ্টির ঘাটতি রয়েছে ৪৬ শতাংশ। এবার দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি বাড়বে বলেই জানাচ্ছে হাওয়া অফিস। তুলনামূলক বেশি বৃষ্টি হবে দুই ২৪ পরগণা এবং পূর্ব মেদিনীপুর জেলায়। বৃষ্টি বেশি হওয়ার কারণে তাপমাত্রাও বেশ কিছুটা কমবে বলেই জানা যাচ্ছে। আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, অন্যান্য জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভবনা রয়েছে। হাওয়া অফিস জানিয়েছে, মৌসুমী অক্ষরেখা বর্তমানে রাজস্থান থেকে শুরু করে মধ্যপ্রদেশ ঝাড়খণ্ড হয়ে দক্ষিণবঙ্গের ওপর দিয়ে যাচ্ছে।  তবে এর প্রভাব দক্ষিণবঙ্গের জেলাগুলিতে খুব বেশি পড়বে না।  দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আগামী ৪ থেকে ৫ দিন বৃষ্টি হলেও তা হালকা ও মাঝারি হবে।  

অন্যদিকে, আগামী ৪ থেকে ৫ দিন উত্তরবঙ্গের ৫ জেলায় ভারী বৃষ্টির সম্ভবনা রয়েছে। এই মরশুমে উত্তরবঙ্গে সময়ের আগেই প্রবেশ করেছে বর্ষা। আর প্রথম থেকেই ভারী বৃষ্টি হয়ে চলেছে। মাঝে সাময়িক বৃষ্টি থেকে বিরতি মিললেও, ফের ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। উত্তরবঙ্গের ৫ জেলা- দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার ও কালিম্পং-এ ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।