সোমবার, ০৬ মে, ২০২৪

উত্তরবঙ্গের পাঁচ জেলায় ভারী বৃষ্টির সম্ভবনা! কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া?

আত্রেয়ী সেন

প্রকাশিত: আগস্ট ২, ২০২২, ০৯:৩১ এএম | আপডেট: আগস্ট ২, ২০২২, ০৩:৩১ পিএম

উত্তরবঙ্গের পাঁচ জেলায় ভারী বৃষ্টির সম্ভবনা! কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া?
উত্তরবঙ্গের পাঁচ জেলায় ভারী বৃষ্টির সম্ভবনা! কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া? / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ উত্তরবঙ্গের ৫ জেলায় ফের ভারী বৃষ্টির সম্ভবনা রয়েছে। কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া? কী জানাচ্ছে হাওয়া অফিস? শ্রাবণ মাস শেষের পথে। তাও বৃষ্টির সেভাবে দেখা নেই দক্ষিণবঙ্গে। বর্ষা প্রবেশের পর থেকে এখনও পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলাগুলি বিক্ষিপ্তভাবে বৃষ্টি দেখেছে। ভারী থেকে অতিভারী বৃষ্টির দেখা নেই। 

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, দক্ষিণবঙ্গে প্রায় ৪৭ শতাংশ বৃষ্টির ঘাটতি রয়েছে। কিন্তু এই মরশুমে উত্তরবঙ্গে ভালোই বৃষ্টি হয়ে চলেছে প্রথম থেকেই। হাওয়া অফিস জানাচ্ছে, দক্ষিণবঙ্গে এখনই বৃষ্টির ঘাটতি মেটার সম্ভবনা নেই। হাওয়া অফিস জানাচ্ছে দক্ষিণবঙ্গে আপাতত ভারী বৃষ্টির কোনও সম্ভবনা নেই। সোমবার কিছু জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস থাকলেও, মঙ্গলবার নতুন করে তেমন কোনও সম্ভবনা নেই। 

এদিকে, আজ কলকাতার আকাশ আংশিক মেঘলা। কলকাতায় বিক্ষিপ্ত বৃষ্টি এবং বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ বেশি থাকায় অস্বস্তিও বেড়েছে। আজ কলকাতায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। শহরের সর্বোচ্চ তাপমাত্রা এখন ৩৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস। কলকাতার কিছু অংশে সামান্য বৃষ্টি হয়েছে গত ২৪ ঘণ্টায়। এর পাশাপাশি দক্ষিণবঙ্গের নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম, উত্তর চব্বিশ পরগনা, পশ্চিম বর্ধমান এবং পশ্চিম মেদিনীপুরে বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গে মূলত হালকা থেকে মাঝারি বৃষ্টিই হবে সব জেলাতেই। তাপমাত্রা আগামী কয়েক দিন একই থাকবে বলেই জানিয়েছে হাওয়া অফিস।

এদিকে, এই মরশুমের শুরু থেকেই উত্তরবঙ্গে ভারী থেকে অতিভারী বৃষ্টি হয়েই চলেছে। কাজেই দক্ষিণবঙ্গে বৃষ্টির ঘাটতি থাকলেও, উত্তরবঙ্গে ভালোই বৃষ্টি হচ্ছে। হাওয়া অফিস জানিয়েছে, মঙ্গলবার উত্তরবঙ্গের ৫ জেলায় রয়েছে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এই জেলাগুলি হল- দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি। এই জেলাগুলিতে আগামী ৫ তারিখ পর্যন্ত ভারী বৃষ্টির সম্ভবনা রয়েছে।