সোমবার, ০৬ মে, ২০২৪

বৃষ্টি বাড়বে রাজ্যের এই জেলাগুলিতে! কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া?

আত্রেয়ী সেন

প্রকাশিত: আগস্ট ৪, ২০২২, ০৯:৩১ এএম | আপডেট: আগস্ট ৪, ২০২২, ০৩:৩১ পিএম

বৃষ্টি বাড়বে রাজ্যের এই জেলাগুলিতে! কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া?
বৃষ্টি বাড়বে রাজ্যের এই জেলাগুলিতে! কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া? / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ক্রমশ ঊর্ধ্বমুখী পারদ। দক্ষিণবঙ্গের কিছু জেলায় বৃষ্টির পরিমাণ বাড়ার সম্ভবনা রয়েছে। কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া? হাওয়া অফিস সূত্রে খবর, দক্ষিণবঙ্গে ব্যাপক বৃষ্টির ঘাটতি রয়েছে। আগস্তের কয়েকদিন কেটে গেলেও এখনও ভারী বৃষ্টির দেখা নেই দক্ষিণবঙ্গে। এই বিষয়ে হাওয়া অফিস কোনও আশার খবরও এই মুহূর্তে দিতে পারছে না। উত্তরবঙ্গে বৃষ্টি হলেও দক্ষিণবঙ্গে কোনও জেলাতেই ভারী বৃষ্টির সম্ভবনা নেই বলেই জানাচ্ছে হাওয়া অফিস। যদিও কয়েকটি জেলায় বৃষ্টি বাড়ার সম্ভবনা রয়েছে।

সকাল থেকেই আজ কলকাতার আকাশ আংশিক মেঘলা। কয়েকদিন ধরেই ভ্যাপসা গরমে কলকাতার মানুষ নাজেহাল। মাঝে হালকা বৃষ্টি হলেও বাতাসে আপেক্ষিক আর্দ্রতা বেশি থাকায় অস্বস্তিও বাড়ছিল। হাওয়া অফিস সূত্রে খবর, আজ শহরে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভবনা রয়েছে। বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হতে পারে সামান্য। এদিকে, বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকায় অস্বস্তিও বাড়বে। এদিন সকালে শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৮ ডিগ্রি সেলসিয়াস এবং গতকাল শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.২ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ সর্বাধিক ৯৪ শতাংশ।

জানা গিয়েছে, আগামী কয়েকদিন দক্ষিণবঙ্গের জেলাগুলিতে সামান্য বৃষ্টির পরিমাণ বাড়বে। তবে, ভারী বৃষ্টির সম্ভবনা নেই। বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান ও বীরভূমে বৃষ্টিপাতের পরিমাণ সামান্য বাড়ার সম্ভাবনা রয়েছে। শুক্রবার থেকে দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুর জেলায় বৃষ্টির পরিমাণ বাড়তে পারে।

অন্যদিকে, গত কয়েকদিন ধরেই উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টি হয়েই চলেছে। আজ ভারী বৃষ্টি হতে পারে কোচবিহার এবং আলিপুরদুয়ারে। শুক্রবার থেকে ফের বৃষ্টির পরিমাণ বাড়বে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি জেলায়।