সোমবার, ০৬ মে, ২০২৪

বর্ষা বিদায় নিচ্ছে? বঙ্গে নেই ভারী বৃষ্টির পূর্বাভাস, কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া?

আত্রেয়ী সেন

প্রকাশিত: অক্টোবর ১০, ২০২২, ০৯:২৬ এএম | আপডেট: অক্টোবর ১০, ২০২২, ০৩:৩৬ পিএম

বর্ষা বিদায় নিচ্ছে? বঙ্গে নেই ভারী বৃষ্টির পূর্বাভাস, কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া?
বর্ষা বিদায় নিচ্ছে? বঙ্গে নেই ভারী বৃষ্টির পূর্বাভাস, কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া?/ প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ দুর্গাপুজো শেষ, শেষ হয়েছে মা লক্ষ্মীর বন্দনাও। আর তার সঙ্গে সঙ্গেই বাংলা থেকে বিদায় নিতে চলেছে বর্ষা। হাওয়া অফিস জানাচ্ছে এই মুহূর্তে বঙ্গে ভারী বৃষ্টির কোনও সম্ভবনা নেই। বরং বাড়বে গরমের দাপট। তবে, তাপমাত্রা সেভাবে না বাড়লেও, আপেক্ষিক আদ্রতার কারণে গুমোটভাব বাড়বে।

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, শহর কলকাতায় আর সেভাবে বৃষ্টির সম্ভাবনা নেই। আজ সকাল থেকেই রোদ ঝলমলে আকাশ। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে হাঁসফাঁস অবস্থা বাড়বে আরও। সেই সঙ্গে বজায় থাকবে গলদঘর্ম অবস্থা। এদিন সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। এদিকে, বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ থাকবে ৯০ শতাংশ।

হাওয়া অফিস জানাচ্ছে যে, পশ্চিমের জেলাগুলিতে দু‍‍`এক পশলা বিক্ষিপ্ত বৃষ্টিপাত হলেও সার্বিকভাবে দক্ষিণবঙ্গেও আর বৃষ্টির পূর্বাভাস নেই। উল্টে ভ্যাপসা গরম বাড়বে দক্ষিণবঙ্গজুড়ে।

অন্যদিকে, উত্তরবঙ্গে বেশ কয়েকদিন ভারী বৃষ্টিপাতের পর বর্তমানে আবহাওয়া বেশ মনোরম। এর পাশাপাশি বর্ষা পুরোপুরি বিদায় নেওয়ায় ভোরের দিকে হালকা হিমের পরশ অনুভূত হবে।