শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

আজ রাজ্যের এই জেলাগুলিতে বৃষ্টির সম্ভবনা, সঙ্গে বইবে ঝোড়ো হাওয়া! কেমন থাকবে রাজ্যের আবহাওয়া?

আত্রেয়ী সেন

প্রকাশিত: মে ৪, ২০২২, ০৯:২১ এএম | আপডেট: মে ৪, ২০২২, ০৩:২১ পিএম

আজ রাজ্যের এই জেলাগুলিতে বৃষ্টির সম্ভবনা, সঙ্গে বইবে ঝোড়ো হাওয়া! কেমন থাকবে রাজ্যের আবহাওয়া?
আজ রাজ্যের এই জেলাগুলিতে বৃষ্টির সম্ভবনা, সঙ্গে বইবে ঝোড়ো হাওয়া! কেমন থাকবে রাজ্যের আবহাওয়া? / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ বৃষ্টির কারণে অত্যাধিক গরম থেকে কিছুটা হলেও স্বস্তি পেয়েছে মানুষ। এই মুহূর্তে আবহাওয়া বেশ মনোরম। মঙ্গলবার সারাদিন ধরে দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে বৃষ্টি হয়েছে। বৃষ্টির পাশাপাশি বয়েছে ঝোড়ো হাওয়াও। আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, এদিনও কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভবনার কথা জানিয়েছে হাওয়া অফিস। শুধু বৃষ্টিই নয়, বৃষ্টির সঙ্গে কোথাও কোথাও ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে দমকা হাওয়াও বইতে পারে বলে জানা গিয়েছে। 

হাওয়া অফিস সূত্রে জানা যাচ্ছে, বুধবার দুই ২৪ পরগণা, পূর্ব মেদিনীপুর, হাওড়া হুগলি, কলকাতা, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম মুর্শিদবাদ, নদিয়ায় ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির পাশাপাশি ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়ারও সম্ভবনা রয়েছে। হাওয়া অফিস জানাচ্ছে, আগামী ৫ দিন গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রার কোনও পরিবর্তন হবে না। 

অন্যদিকে, শুধু দক্ষিণবঙ্গই নয়, উত্তরবঙ্গের জেলাগুলিতেও রয়েছে বৃষ্টির পূর্বাভাস। উত্তরের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, মালদায় বজ্রবিদ্যুৎ- সহ বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। বৃষ্টির পাশাপাশি কোনও কোনও এলাকায় ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়াও বইতে পারে বলেই জানাচ্ছে হাওয়া অফিস। 

হাওয়া অফিস জানিয়েছে, এদিন কলকাতার আকাশ আংশিক মেঘলা থাকবে। দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। শহরের সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৫ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।