সোমবার, ০৬ মে, ২০২৪

নিম্নচাপের ভ্রূকুটি! দক্ষিণবঙ্গে আজ থেকে বৃষ্টি বাড়ার সম্ভবনা, কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া?

আত্রেয়ী সেন

প্রকাশিত: আগস্ট ১৮, ২০২২, ০৯:২৬ এএম | আপডেট: আগস্ট ১৮, ২০২২, ০৩:২৬ পিএম

নিম্নচাপের ভ্রূকুটি! দক্ষিণবঙ্গে আজ থেকে বৃষ্টি বাড়ার সম্ভবনা, কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া?
নিম্নচাপের ভ্রূকুটি! দক্ষিণবঙ্গে আজ থেকে বৃষ্টি বাড়ার সম্ভবনা, কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া? / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আবারও চোখ রাঙাচ্ছে নিম্নচাপ। এর জেরে দক্ষিণবঙ্গে আবহাওয়ার পরিবর্তনের সম্ভবনা রয়েছে। আজ থেকেই দক্ষিণবঙ্গে বাড়তে পারে বৃষ্টি। কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া? আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, রবিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে চলবে বৃষ্টি।

আজ সকাল থেকেই কলকাতার আকাশ আংশিক মেঘলা। তাপমাত্রাও বেড়েছে বেশ কিছুটা। বিকেল পর্যন্ত আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে বলেই জানিয়েছে হাওয়া অফিস। দিনের বিভিন্ন সময়ে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভবনা রয়েছে। বিকেলের পর দু-এক পশলা ভারী বৃষ্টির সম্ভবনা রয়েছে। গতকাল শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.৭ ডিগ্রি সেলসিয়াস। আর রাতের তাপমাত্রা ছিল ২৯ ডিগ্রি সেলসিয়াস। বুধবার শহরে সেভাবে বৃষ্টি হয়নি।

হাওয়া অফিস জানাচ্ছে, বৃহস্পতিবার বিকেলের পর দক্ষিণবঙ্গের সাত জেলায় বারবে বৃষ্টির পরিমাণ। এই সাতটি জেলা হল দুই ২৪ পরগণা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া এবং বাঁকুড়া। সম্প্রতি বঙ্গোপসাগরের উপর পরপর দুটি নিম্নচাপ তৈরি হয়। এর জেরে বৃষ্টি হয়েছিল দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। আবারও তৈরি হয়েছে নিম্নচাপ। কাজেই দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ফের বৃষ্টির সম্ভবনা দেখা দিয়েছে।

অন্যদিকে, হাওয়া অফিস জানাচ্ছে, আপাতত উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভবনা নেই। তবে, দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার এই পাঁচ জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভবনা রয়েছে। সেই সঙ্গে উত্তরবঙ্গের জেলাগুলিতে বারবে দিনের তাপমাত্রা।