শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

আগামী চার-পাঁচদিন এই জেলাগুলিতে রয়েছে ভারী বৃষ্টির সম্ভবনা! কেমন থাকবে রাজ্যের আবহাওয়া?

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুলাই ৬, ২০২২, ০৯:২৩ এএম | আপডেট: জুলাই ৬, ২০২২, ০৩:২৩ পিএম

আগামী চার-পাঁচদিন এই জেলাগুলিতে রয়েছে ভারী বৃষ্টির সম্ভবনা! কেমন থাকবে রাজ্যের আবহাওয়া?
আগামী চার-পাঁচদিন এই জেলাগুলিতে রয়েছে ভারী বৃষ্টির সম্ভবনা! কেমন থাকবে রাজ্যের আবহাওয়া? / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ এখন বর্ষাকাল হলেও, দক্ষিণবঙ্গে বৃষ্টির দেখা নেই সেভাবে। অথচ মরশুমের শুরু থেকেই ভারী বৃষ্টিপাত হয়ে চলেছে উত্তরবঙ্গের জেলাগুলিতে। উল্লেখ্য, এবছর সময়ের আগেই উত্তরবঙ্গে বর্ষা প্রবেশ করেছে। 

অন্যদিকে, দক্ষিণবঙ্গে যেমন দেরিতে বর্ষা প্রবেশ করেছে, তেমনই দক্ষিণবঙ্গে বর্ষা দুর্বল। উত্তরবঙ্গে একনাগাড়ে ভারী বৃষ্টি হলেও, দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ অনেক কম গত বছরের তুলনায়। আবহাওয়াবিদরা মনে করছেন, কোনও নিম্নচাপ তৈরি না হওয়াই এর সবথেকে বড় কারণ। দক্ষিণবঙ্গের কোনও জেলাতেই ভারী বৃষ্টির সম্ভবনা নেই এই মুহূর্তে।

প্রবেশের সময় থেকেই এবছর দক্ষিণবঙ্গে বর্ষা দুর্বল। তার উপরে কোনও নিম্নচাপও তৈরি হয়নি নতুন করে। কাজেই ভারী বৃষ্টি হয়নি দক্ষিণবঙ্গের জেলাগুলিতে এখনও। হাওয়া অফিস জানাচ্ছে, আজ কলকাতায় বিক্ষিপ্তভাবে মাঝারি বৃষ্টির সম্ভবনা রয়েছে। এদিন কলকাতার আকাশ আংশিক মেঘলা থাকবে। তবে, হাওয়া অফিস জানাচ্ছে, আরও কিছুটা বাড়বে তাপমাত্রা। সেই সঙ্গে চরমে উঠবে আর্দ্রতা জনিত অস্বস্তি। এদিন শহর কলকাতার সর্বাধিক তাপমাত্রা থাকতে পারে ৩৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন হতে পারে ২৭ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৯১ শতাংশ। গত ২৪ ঘণ্টায় কলকাতায় বৃষ্টিপাত হয়েছে ৮.৪ মিলিমিটার।

এদিকে, হাওয়া অফিস জানাচ্ছে, আগামী ৪ থেকে ৫ দিন উত্তরবঙ্গের জেলাগুলিতে মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভবনা রয়েছে। আলিপুরদুয়ার, কোচবিহারের কোথাও কোথাও ভারী বৃষ্টি হতে পারে। অন্যদিকে, দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও রয়েছে মাঝারি থেকে হালকা বৃষ্টির সম্ভবনা।