শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

Weather Report: ভালোই দাপট দেখাচ্ছে গরম! দোলে কি বৃষ্টি? কেমন থাকবে আজকের আবহাওয়া?

আত্রেয়ী সেন

প্রকাশিত: মার্চ ১৪, ২০২২, ০৯:২০ এএম | আপডেট: মার্চ ১৪, ২০২২, ০৩:২২ পিএম

Weather Report: ভালোই দাপট দেখাচ্ছে গরম! দোলে কি বৃষ্টি? কেমন থাকবে আজকের আবহাওয়া?
ভালোই দাপট দেখাচ্ছে গরম! দোলে কি বৃষ্টি? কেমন থাকবে আজকের আবহাওয়া?

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রাজ্যে এখন আর নেই শীত। তবে, ফের একবার ভোরের দিকে ফিরছে হালকা ঠাণ্ডার আমেজ। তবে, খুবই হালকা। যা উধাও হয়ে গিয়েছিল। সেই সঙ্গে ফিরছে বসন্তের পরিবেশ। হাওয়া অফিস জানাচ্ছে, এই মুহূর্তে আবহাওয়ার তেমন বড় কোনও পরিবর্তন হবে না। কলকাতা-সহ গোটা বঙ্গেই তাপমাত্রা ক্রমশ বাড়ছে। বিগত বছরগুলির তুলনায় এ বছর মার্চ মাসেই গরমের দাপট অনেকটাই বেশি। বসন্তেই চড়া রোদে নাজেহাল রাজ্যবাসী। আগামী দিনে গরম আরও বাড়বে নাকি বৃষ্টির সম্ভবনা রয়েছে?

হাওয়া অফিস জানাচ্ছে, আগামী দিনগুলিতে আবহাওয়া শুষ্কই থাকবে। তবে, বাড়তে পারে গরমের দাপট। আগামী চার থেকে পাঁচদিন তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি বাড়ার সম্ভবনা রয়েছে। পাশাপাশি কলকাতা ও তার পার্শ্ববর্তী অঞ্চলে আংশিক মেঘলা আকাশ থাকার সম্ভবনা আছে। উত্তর ও দক্ষিণ উভয় বঙ্গেই আবহাওয়া শুষ্কই থাকবে। 

এদিকে, ইতিমধ্যেই কলকাতার তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত পৌঁছে গেছে। আগামী ৪৮ ঘণ্টায় তাপমাত্রা আরও বাড়ার সম্ভবনা রয়েছে বলেই পূর্বাভাস রয়েছে। সোমবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩.৪ ডিগ্রি সেলসিয়াস। যা রবিবারের থেকে বেশি। আগামী ২-৩ দিনে এই তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বৃদ্ধির আশঙ্কা রয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে অস্বস্তিও ক্রমশ বাড়ছে। এছাড়াও আগামী সপ্তাহেই তাপপ্রবাহেরও পূর্বাভাস রয়েছে দক্ষিণবঙ্গের বেশ বকিছু জেলায়। তেমনটাই জানিয়েছে হাওয়া অফিস। আর ক’দিন পরেই রয়েছে হাওয়া অফিস। কিন্তু দোলেও বৃষ্টির কোনও পূর্বাভাস নেই। তবে, তাপমাত্রা বাড়ার কারণে দোল উৎসবেও বঙ্গে বাড়তে পারে গরম এবং গরমজনিত অস্বস্তি।