শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

যাওয়ার আগে খেল দেখাচ্ছে শীত ! কতদিন থাকবে ঠাণ্ডার এই আমেজ?

আত্রেয়ী সেন

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০২২, ০৯:২৫ এএম | আপডেট: ফেব্রুয়ারি ১৪, ২০২২, ০৯:৫৫ এএম

যাওয়ার আগে খেল দেখাচ্ছে শীত ! কতদিন থাকবে ঠাণ্ডার এই আমেজ?
যাওয়ার আগে খেল দেখাচ্ছে শীত ! কতদিন থাকবে ঠাণ্ডার এই আমেজ? / প্রতীকী ছবি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রাজ্যবাসী ফের শীতের আমেজ উপভোগ করছে। বিদায় বেলায় ভালই ঠাণ্ডা অনুভব করছে রাজ্যবাসী। আগামী আরও দু’দিন এমনই ঠাণ্ডার আমেজ উপভোগ করতে পারবে মানুষ। এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। তবে, তারপর ধীরে ধীরে বাড়বে তাপমাত্রার পারদ। তাও জানানো হয়েছে হাওয়া অফিসের পক্ষ থেকে। 

হাওয়া অফিসের পক্ষ থেকে জানানো হয়েছে যে, আরও ৭২ ঘণ্টা থাকবে ঠাণ্ডার আমেজ। সোমবার, সপ্তাহের প্রথম দিন তাপমাত্রা কিছুটা বাড়তে পারে। হাওয়া অফিস জানিয়েছে, মঙ্গলবার সকালের দিকে উত্তরবঙ্গের সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। তবে, বুধবার উত্তরবঙ্গের দার্জিলিং এবং কালিম্পং-এ বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। 

জানা গিয়েছে, আগামী দু’দিন রাতের তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন হবে না। কিন্তু এরপর তিনদিন তাপমাত্রা ২-৪ ডিগ্রি সেলসিয়াসের মতো বাড়তে পারে।
এদিকে, পশ্চিমী ঝঞ্ঝা, পুবালি হাওয়া এবং দক্ষিণ বঙ্গোপসাগরের ঘুর্ণাবর্তের জেরে মাঘের শেষেও বৃষ্টি দেখা গেছে। উল্লেখ্য, আগামী সপ্তাহে আবার বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলেই জানিয়েছে হাওয়া অফিস। তার আগে পর্যন্ত অবশ্য বজায় থাকবে এই শীতের আমেজ। একেই শীতের শেষ বলে মনে করা হচ্ছে। এর পর থেকেই আসবে বসন্তকাল।