বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪

আজ মরশুমের শীতলতম দিন! বহাল থাকবে শীতের আমেজ, কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া?

আত্রেয়ী সেন

প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২৩, ০৯:২৪ এএম | আপডেট: জানুয়ারি ৫, ২০২৩, ০৩:২৪ পিএম

আজ মরশুমের শীতলতম দিন! বহাল থাকবে শীতের আমেজ, কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া?
আজ মরশুমের শীতলতম দিন! বহাল থাকবে শীতের আমেজ, কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া? / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ অবশেষে জাঁকিয়ে শীত উপভোগ করছে তিলোত্তমা। আজ ১৩ ডিগ্রির থেকেও নীচে নামল তাপমাত্রা। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে যে, এই মরশুমের আজ শীতলতম দিন। কলকাতা এবং তার পার্শ্ববর্তী এলাকার তাপমাত্রা ১২.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। আজ দিনের তাপমাত্রাও একধাক্কায় ৩ ডিগ্রি কমেছে।

ভোরের দিকে কুয়াশা থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আকাশ পরিষ্কার থাকবে বলেই জানিয়েছে হাওয়া অফিস। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে আগামী কয়েকদিন জাঁকিয়ে শীত উপভোগ করতে পারবেন রাজ্যবাসী। সপ্তাহের শেষের দিকে ঝাড়খণ্ড লাগোয়া রাজ্যের জেলাগুলিতে শৈত্য প্রবাহের পরস্থিতি তৈরি হতে পারে।

বিহার এবং ঝাড়খণ্ড লাগোয়া দক্ষিণবঙ্গের সব জেলায় আরও তাপমাত্রা কমবে। রবিবার পর্যন্ত এই পারদপতন জারি থাকবে বলেই জানা গিয়েছে। তবে, ৯ জানুয়ারি থেকে ফের বাড়বে তাপমাত্রা। তবে, আপাতত শীতের আমেজ টানা কয়েকদিন বহাল থাকবে রাজ্যে।  

অন্যদিকে, উত্তরবঙ্গে আগামী ২৪ ঘণ্টায় একই রকম পরিস্থিতি থাকবে। শুক্রবারের পর থেকে তাপমাত্রা কমার ইঙ্গিত রয়েছে। রবিবারের মধ্যে ৩ থেকে ৪ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা কমতে পারে। তবে, আগামী সপ্তাহের শুরুর দিকে ফের বাড়বে তাপমাত্রা। পশ্চিমী ঝঞ্ঝার কারণে উত্তুরে হাওয়া কিছুটা গতি হারাবে।