শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

স্বস্তির খবর, আজই রাজ্যে বৃষ্টির পূর্বাভাস সঙ্গে কালবৈশাখীও! কেমন থাকবে রাজ্যের আবহাওয়া?

আত্রেয়ী সেন

প্রকাশিত: এপ্রিল ৩০, ২০২২, ০৯:২৫ এএম | আপডেট: এপ্রিল ৩০, ২০২২, ০৩:২৫ পিএম

স্বস্তির খবর, আজই রাজ্যে বৃষ্টির পূর্বাভাস সঙ্গে কালবৈশাখীও! কেমন থাকবে রাজ্যের আবহাওয়া?
স্বস্তির খবর, আজই রাজ্যে বৃষ্টির পূর্বাভাস সঙ্গে কালবৈশাখীও! কেমন থাকবে রাজ্যের আবহাওয়া?/ প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ অবশেষে মিলছে স্বস্তি। একাধিক জেলায় চলছে বৃষ্টি। গতকালই একাধিক জেলায় বিকেলের পর বৃষ্টি নামে সেই সঙ্গে ঝোড়ো হাওয়া। কোথাও কোথাও আবার শিলা বৃষ্টিও হয়েছে। গতকাল বাঁকুড়া, বীরভূম জেলায় ভালোই বৃষ্টি হয়। এছাড়াও বৃষ্টি হয় হুগলি, বর্ধমান, উত্তর ২৪ পরগণা, মুর্শিদাবাদ জেলায় বৃষ্টি হয়েছে। দুর্গাপুরেও হয়েছে বৃষ্টি। দুর্গাপুর শহরবাসীর কালবৈশাখী পর শুরু হয় শিলাবৃষ্টি। দুর্গাপুর, পাণ্ডবেশ্বর, অন্ডাল খনি অঞ্চলেও শিলাবৃষ্টি হয়েছে গতকাল। এছাড়াও শুক্রবার সন্ধ্যা ৭টা নাগাদ মধ্য কলকাতার ধর্মতলা, পার্কস্ট্রিট, চাঁদনি-সহ বেশ কয়েকটি এলাকায় বৃষ্টি হয়েছে। রাতে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হয়েছে। আজও রাজ্যের একাধিক জেলায় বৃষ্টির সম্ভবনা রয়েছে বলেই জানিয়েছে হাওয়া অফিস। 

আজ রাজ্যের একাধিক জেলায় বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সঙ্গে হতে পারে ঝড়। হাওয়া অফিস জানিয়েছে এদিনও রাজ্যের তিন জেলায় তাপপ্রবাহের সম্ভবনা রয়েছে। এই তিন জেলা হল- বিরভুম্ মুর্শিদাবাদ এবং নদিয়া জেলা। আবার জানা গিয়েছে যে, আজ থেকে বদলাতে পারে রাজ্যের আবহাওয়া। এদিন বীরভূম এবং নদিয়া জেলাতেও রয়েছে বৃষ্টির সম্ভবনা। মুর্শিদাবাদেও হতে পারে বিক্ষিপ্ত বৃষ্টি। দক্ষিণবঙ্গে আজ বৃষ্টির পাশাপাশি রয়েছে কালবৈশাখীর সম্ভবনা। 

গতকাল কলকাতায় কিছু এলাকায় বিক্ষিপ্ত বৃষ্টি হলেও, সে অর্থে কাল বৃষ্টি হয়নি শহর কলকাতায়। এদিকে আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, ২ ও ৩ তারিখ কলকাতা শহরে বৃষ্টির সম্ভবনা রয়েছে। যদিও কালবৈশাখীর কোনও সম্ভবনা নেই। 

হাওয়া অফিস জানাচ্ছে, আগামী তিনদিন পর থেকে রাজ্যের সব জেলাতেই কমবে তাপমাত্রা। দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে। ফলে তীব্র গরমের হাট থেকে স্বস্তি পাবে মানুষ। অন্যদিকে, বিগত কয়েকদিন ধরেই উত্তরবঙ্গে বৃষ্টি হয়েই চলেছে। গতকাল বৃষ্টি হয়েছে বিভিন্ন জেলায়। হাওয়া অফিস বলছে উত্তরবঙ্গে এই বৃষ্টির ধারা বজায় থাকবে।