সোমবার, ০৬ মে, ২০২৪

Corona Update West Bengal: গত ২৪ ঘণ্টায় রাজ্যে ২০-র নিচে নামল করোনা আক্রান্তের সংখ্যা! নিম্নমুখী অ্যাকটিভ কেস

আত্রেয়ী সেন

প্রকাশিত: নভেম্বর ৭, ২০২২, ০৯:০৩ পিএম | আপডেট: নভেম্বর ৮, ২০২২, ০৩:০৩ এএম

Corona Update West Bengal: গত ২৪ ঘণ্টায় রাজ্যে ২০-র নিচে নামল করোনা আক্রান্তের সংখ্যা! নিম্নমুখী অ্যাকটিভ কেস
গত ২৪ ঘণ্টায় রাজ্যে ২০-র নিচে নামল করোনা আক্রান্তের সংখ্যা! নিম্নমুখী অ্যাকটিভ কেস / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ টিকাকরণের উপর জোর দিয়ে ক্রমশ করোনার মহামারীর অভিশাপ থেকে মুক্তির পথেই এগিয়ে চলেছে রাজ্য। যদিও এখনও লড়াই শেষ হয়নি। তবে, রাজ্যের করোনা পরিসংখ্যান এখন যথেষ্ট সন্তোষজনক। গতকালের পর, সোমবার ফের সামান্য কমল করোনা আক্রান্তের সংখ্যা। নিম্নমুখী সক্রিয় রোগীর সংখ্যাও।

সোমবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ১৪ জন। গতকালের থেকে সংক্রমণ অতি সামান্য কমেছে। গতকাল রাজ্যে করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ২৬ জন। এই মুহূর্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২১ লক্ষ ১৮ হাজার ২২৬ জন। রাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনার পজিটিভিটি রেট দাঁড়িয়েছে ০.৩৭ শতাংশে।

অন্যদিকে, গত ২৪ ঘণ্টাতে করোনায় মৃত্যুশূন্য রাজ্য। গতকালও রাজ্য করোনায় মৃত্যুশূন্য ছিল। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা ২১ হাজার ৫৩০ জন। এদিকে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৪১ জন। এখনও পর্যন্ত রাজ্যে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন মোট ২০ লক্ষ ৯৬ হাজার ৩১৩ জন। সুস্থতার হার ৯৮.৯৭ শতাংশ।

এদিকে, রাজ্যে নিম্নমুখী রোগীর সংখ্যা বা অ্যাকটিভ কেস। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ফের কমেছে অ্যাকটিভ কেসের সংখ্যা। এই মুহূর্তে হোম আইসোলেশনে রয়েছেন ৩৬৫ জন। আর হাসপাতালে ভরতি ১৮ জন করোনা আক্রান্ত রোগী। রাজ্যে করোনার মোট সক্রিয় রোগীর সংখ্যা সামান্য কমে হয়েছে ৩৮৩ জন। গতকাল এই সংখ্যাটা ছিল ৪১০ জন। করোনা মোকাবিলায় জারি রয়েছে টিকাকরণ। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ২৮৩ জনকে করোনার টিকা দেওয়া হয়েছে। টিকাকরণের পাশাপাশি আগের মতোই চলছে টেস্টিংও। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৩ হাজার ৭৬১ জনের করোনা পরীক্ষা হয়েছে।