রবিবার, ০৫ মে, ২০২৪

Corona Update West Bengal: গত ২৪ ঘণ্টায় রাজ্যে অতি সামান্য বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা! নিম্নমুখী অ্যাকটিভ কেস

আত্রেয়ী সেন

প্রকাশিত: অক্টোবর ১২, ২০২২, ০৮:৪৮ পিএম | আপডেট: অক্টোবর ১৩, ২০২২, ০৩:০২ এএম

Corona Update West Bengal: গত ২৪ ঘণ্টায় রাজ্যে অতি সামান্য বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা! নিম্নমুখী অ্যাকটিভ কেস
গত ২৪ ঘণ্টায় রাজ্যে অতি সামান্য বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা! নিম্নমুখী অ্যাকটিভ কেস / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ টিকাকরণের উপর জোর দিয়ে ক্রমশ করোনার মহামারীর অভিশাপ থেকে মুক্তির পথেই এগিয়ে চলেছে রাজ্য। কিন্তু এখনও লড়াই শেষ হয়নি। এখনও মাঝে মাঝেই বাড়ছে সংক্রমণ। গত কয়েকদিন ধরেই রাজ্যের করোনা গ্রাফে ওঠানামা অব্যাহত রয়েছে। সম্প্রতি আক্রান্তের সংখ্যা ১০০-র নিচে নামে। তবে, পুজো মিটতেই ফের বাড়ে করোনা আক্রান্তের সংখ্যা। গত শনিবারই ২০০-র গণ্ডি অতিক্রম করেছিল করোনা আক্রান্তের সংখ্যা। তবে, গতকাল সংক্রমণ কমার পর, মঙ্গলবার ফের বাড়ে করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় আবারও সামান্য বাড়ল সংক্রমণ। তবে, নিম্নমুখী সক্রিয় রোগীর সংখ্যা।

বুধবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ১৮৪ জন। গতকালের থেকে সংক্রমণ অতি সামান্য বেড়েছে। গতকাল রাজ্যে করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ১৮০ জন। এই মুহূর্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২১ লক্ষ ১৬ হাজার ৩২৩ জন। রাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনার পজিটিভিটি রেট দাঁড়িয়েছে ২.৯৩ শতাংশে।

অন্যদিকে, গত ২৪ ঘণ্টাতে করোনায় রাজ্যে ১ জনের মৃত্যু হয়েছে। গতকালও রাজ্য করোনায় ১ জনের মৃত্যু হয়েছিল। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা ২১ হাজার ৫১৮ জন। এদিকে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ২৪৬ জন। এখনও পর্যন্ত রাজ্যে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন মোট ২০ লক্ষ ৯৩ হাজার ২২৫ জন। সুস্থতার হার ৯৮.৯১ শতাংশ।

এদিকে, রাজ্যে লাফিয়ে লাফিয়ে বাড়ছিল সক্রিয় করোনা রোগীর সংখ্যা বা অ্যাকটিভ কেস। গত কয়েকদিন ধরেই তা নিম্নমুখী ছিল। তবে, ফের বাড়তে শুরু করে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ফের কমেছে অ্যাকটিভ কেসের সংখ্যা। এই মুহূর্তে হোম আইসোলেশনে রয়েছেন ১ হাজার ৫২১ জন। আর হাসপাতালে ভরতি ৫৯ জন করোনা আক্রান্ত রোগী। রাজ্যে করোনার মোট সক্রিয় রোগীর সংখ্যা সামান্য কমে হয়েছে ১ হাজার ৫৮০ জন। গতকাল এই সংখ্যাটা ছিল ১ হাজার ৬৪৩ জন। করোনা মোকাবিলায় জারি রয়েছে টিকাকরণ। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৫ হাজার ১৪১ জনকে করোনার টিকা দেওয়া হয়েছে। টিকাকরণের পাশাপাশি আগের মতোই চলছে টেস্টিংও। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৬ হাজার ২৮২ জনের করোনা পরীক্ষা হয়েছে।