রবিবার, ১৯ মে, ২০২৪

রোজগারের জন্য ভিন রাজ্যে গিয়ে বিপত্তি! কর্ণাটকে মাছের চেম্বারে নেমে মৃত্যু ৫ বাঙালি যুবকের

আত্রেয়ী সেন

প্রকাশিত: এপ্রিল ১৮, ২০২২, ০৫:২৬ পিএম | আপডেট: এপ্রিল ১৮, ২০২২, ১১:২৬ পিএম

রোজগারের জন্য ভিন রাজ্যে গিয়ে বিপত্তি! কর্ণাটকে মাছের চেম্বারে নেমে মৃত্যু ৫ বাঙালি যুবকের
রোজগারের জন্য ভিন রাজ্যে গিয়ে বিপত্তি! কর্ণাটকে মাছের চেম্বারে নেমে মৃত্যু ৫ বাঙালি যুবকের

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রোজগারের আশায় ভিন রাজ্যে কাজে গিয়ে করুণ পরিণতি হল বাংলার ৫ যুবকের। ঘটনাটি ঘটেছে দক্ষিণ কর্ণাটকে। এই ৫ জন পরিযায়ী শ্রমিক উত্তর ২৪ পরগনার দেগঙ্গার বাসিন্দা। মাছের চেম্বারের বিষাক্ত গ্যাসে মৃত্যু হয়েছে ওই ৫ শ্রমিকের। এদিকে এই ঘটনায় এলাকায় নেমেছে শোকের ছায়া। 

জানা গিয়েছে, দেগঙ্গার ৭ যুবক কর্ণাটকে কাজ করতে গিয়েছিলেন। উল্লেখ্য, দক্ষিণ কর্নাটকের বাজপাই থানা এলাকায় শ্রী উল্কা লিমিটেড নামের এক মাছের কোম্পানিতে কাজে গিয়েছিলেন দেগঙ্গা থেকে প্রায় ত্রিশ-পয়ত্রিশ জনের একটি দল। এঁদের মধ্যে ছিলেন ওই ৭ জনও। রবিবার বিকালে সেই মাছের কোম্পানির একটি চেম্বারে একজন শ্রমিক নামেন চেম্বার পরিষ্কার করতে, তারপর পরপর ৭ জন শ্রমিক সেই চেম্বারে নামে। জানা গিয়েছে, প্রত্যেকেই বিষাক্ত গ্যাসে অজ্ঞান হয়ে পড়েন। সেই চেম্বার থেকে কর্তৃপক্ষ পরে এক-এক করে প্রত্যেককে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে, চিকিৎসকরা ৫ জনকে মৃত বলে ঘোষণা করেন। বাকি দু-জনের অবস্থাও আশঙ্কাজনক বলেই জানা গিয়েছে। তাঁরা বর্তমানে হাসপাতালে ভর্তি। এদিকে, এই খবর দেগঙ্গায় পৌঁছাতেই এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়।

জানা গিয়েছে, মৃত ৫ জনের প্রত্যেকেরই বয়স ১৮ থেকে ৩২ বছরের মধ্যে। মৃত ৫ যুবকের নাম ওমর ফারুক, মহম্মদ নিজামুদ্দিন, সামিউল ইসলাম, সরাফত আলি, মিরাজুল ইসলাম। মৃত এবং আহতদের প্রত্যেকের বাড়ি দেগঙ্গার বিভিন্ন ব্লকে। জানা গিয়েছে, এঁদের প্রত্যেকের বাড়ি দোগাছিয়া, ফাজিলপুর,আমুলিয়া এলাকায়। 

অন্যদিকে, এলাকা সূত্রে জানা গিয়েছে যে, মাস দুয়েক আগে দেগঙ্গার বিভিন্ন এলাকা থেকে প্রায় ত্রিশ-পঁয়ত্রিশ জন কাজে যায় কর্ণাটকের ওই এলাকায়। এরপর এই ঘটনা। উল্লেখ্য, উত্তর ২৪ পরগনা জেলা পরিষদের কর্মাধ্যক্ষ এ কে এম ফরহাদ সাহেব মৃত পাঁচ যুবকের পরিবারের পাশে থাকার সমস্ত রকম আশ্বাস দিয়েছেন এবং ইতিমধ্যেই দ্রুত ওই ৫ যুবকের মৃতদেহ ফিরিয়ে আনার জন্য এলাকা থেকে একটি টিম দক্ষিণ কর্নাটকের বাজপাই থানা এলাকায় পাঠানো হয়েছে।