সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪

ব্যবসায়িক বিবাদের জের নাকি নেপথ্যে অন্য কিছু? মগরাহাটে শুটআউট, নিহত এক ব্যবসায়ী

আত্রেয়ী সেন

প্রকাশিত: মে ৪, ২০২২, ০৭:৫৮ পিএম | আপডেট: মে ৫, ২০২২, ০১:৫৮ এএম

ব্যবসায়িক বিবাদের জের নাকি নেপথ্যে অন্য কিছু? মগরাহাটে শুটআউট, নিহত এক ব্যবসায়ী
ব্যবসায়িক বিবাদের জের নাকি নেপথ্যে অন্য কিছু? মগরাহাটে শুটআউট, নিহত এক ব্যবসায়ী / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ বহরমপুরে কলেজ ছাত্রী খুনের ঘটনায় উত্তাল রাজ্য। সেই ঘটনার রেশ কাটার আগেই এবার প্রকাশ্যে শুটআউটের ঘটনা ঘটল মগরাহাটে। এই ঘটনায় গুলিবিদ্ধ হয়েছেন দুই ব্যক্তি।  

জানা গিয়েছে, সুদের কারবারকে কেন্দ্র করে বচসার জেরে চলল গুলি। এর ঘটনার জেরে একজনের মৃত্যু হয়েছে। গুরুতর জখম হয়েছেন ব্যবসায়ীর ভাই। এদিকে এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় সৃষ্টি হয়েছে ব্যাপক চাঞ্চল্য। তবে, অভিযুক্তরা পলাতক। 

ঠিক কী ঘটেছিল? জানা গিয়েছে, বুধবার দক্ষিণ ২৪ পরগণার মগরাহাট থানার গোকর্ণী হাসপাতাল মোড় যুগডিয়ায় বেশ কয়েকজন বসে আড্ডা দিচ্ছিলেন। তাঁদের মধ্যে ছিলেন মোজাম্মেল ঢালি এবং রিজওয়ান ঢালি নামে দুই যুবক। মোজাম্মেল ঢালি পিঁয়াজ, রসুনের ব্যবসা করেন। মোজাম্মেল এবং রিজওয়ান সম্পর্কে খুড়তুতো ভাই। এদিন দুষ্কৃতীরা এই দুই ভাইকে লক্ষ্য করে গুলি চালায়। 

মোজাম্মেলের মাথায় গুলি লাগে। রিজওয়ানের পেটে গুলি লাগে। দু’জনেই রক্তাক্ত অবস্থায় ঘটনাস্থলেই লুটিয়ে পড়েন। এরপর স্থানীয়রাই ওই দুই ভাইকে উদ্ধার করে প্রথমে মগরাহাট গ্রামীণ হাসপাতালে নিয়ে যান। কিন্তু ওই হাসপাতালের চিকিৎসকরা মোজাম্মেলকে মৃত বলে ঘোষণা করেন। এদিকে, রিজওয়ানের অবস্থাও আশঙ্কাজনক বলেই জানা গিয়েছে। তাঁকে ডায়মন্ড হারবার মেডিক্যাল কলেজ ও হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। 

প্রাথিমিকভাবে জানা গিয়েছে, দীর্ঘদিন ধরেই সুদের ব্যবসা নিয়ে ওই এলাকারই ওপর বাসিন্দা মানোয়ার নামে এক ব্যক্তির সঙ্গে যে দুই ভাইয়ের বিবাদ ছিল। ব্যবসাজনিত কারণে কোনও আর্থিক বিবাদের জেরে দুই ভাইকে লক্ষ্য করে গুলি চালানো হয়েছে বলেই মনে করা হচ্ছে। তবে, কে বা কারা এবং কী কারণে তাঁদের উপর গুলি চালানো হল তা এখনও সব স্পষ্ট নয়। এদিকে, ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে পুলিশ। অভিযুক্তদের খোঁজে শুরু হয়েছে তল্লাশি। 

প্রসঙ্গত উল্লেখ্য, এক মাসে আগেই জোড়া হত্যাকাণ্ডের ঘটনায় মগরাহাটে উত্তেজনা ছড়ায়। প্রাণ যায় এক সিভিক ভলান্টিয়ার এবং তাঁর বন্ধুর। সেই ঘটনায় মূল অভিযুক্তকে দক্ষিণ কলকাতার চারুমার্কেট এলাকা থেকে গ্রেফতার করে পুলিশ। সেই ঘটনার পর ফের মগরাহাটে দিনেদুপুরে চলল গুলি। এর জেরে একজনের মৃত্যুও হল।