শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪

রাজ্যে ফের বিদ্যুৎস্পৃষ্ট মৃত্যু! কাজ থেকে ফেরার পথে তড়িদাহত হয়ে প্রাণ গেল যুবকের

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুলাই ৩, ২০২২, ১০:২৬ এএম | আপডেট: জুলাই ৩, ২০২২, ০৪:২৬ পিএম

রাজ্যে ফের বিদ্যুৎস্পৃষ্ট মৃত্যু! কাজ থেকে ফেরার পথে তড়িদাহত হয়ে প্রাণ গেল যুবকের
রাজ্যে ফের বিদ্যুৎস্পৃষ্ট মৃত্যু! কাজ থেকে ফেরার পথে তড়িদাহত হয়ে প্রাণ গেল যুবকের / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ফের রাজ্যে বিদ্যুৎস্পৃষ্ট মৃত্যুর ঘটনা ঘটল। কাজ থেকে ফেরার পথে ঘটে গেল মর্মান্তিক দুর্ঘটনা। বিদ্যুৎবাহী তারে তড়িদাহত হয়ে মৃত্যু হল যুবকের। এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটেছে হাওড়ার উলুবেড়িয়ায়। এই ঘটনার পর, স্থানীয় প্রশাসনের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছে স্থানীয় বাসিন্দারা। 

জানা গিয়েছে, মৃত যুবকের নাম সুব্রত মণ্ডল। বয়স মাত্র ২৫ বছর। হাওড়ার উলুবেড়িয়ার মুশাপুরের বাসিন্দা। শনিবার রাতে কাজ সেরে সাইকেলে করে বাড়ি ফিরছিলেন সুব্রত। সেই সময় সুব্রতর বাড়ির থেকে কিছুটা দূরে দক্ষিণ গঙ্গারামপুরের কাছে রাস্তার উপরে বিদ্যুতের তার ছিঁড়ে পড়েছিল। তা বুঝতে পারেননি মৃত সুব্রত মণ্ডল। স্থানীয় বাসিন্দাদের  অভিযোগ, সেই ছিঁড়ে পড়া তারেই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রাস্তার পাশে ছিটকে পড়েন তিনি। 

এরপর স্থানীয়দের নজরে বিষয়টি পড়তেই তাঁরা সুব্রতকে উদ্ধার করে এলাকার একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যান। কিন্তু শেষরক্ষা হয়নি, সেখানেই মৃত্যু হয় সুব্রতর। এই ঘটনার পর স্থানীয় বাসিন্দাদের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে যে, মুশাপুরে যাওয়ার রাস্তার পাশে থাকা বিদ্যুতের খুঁটির অনেক জায়গাতেই তার জোড়া দেওয়া অবস্থায় রয়েছে। ফলে দুর্ঘটনার আশঙ্কা আগে থেকেই ছিল। সেই কথা স্থানীয় বাসিন্দারা বিদ্যুৎ অফিসে জানিয়েওছিলেন। কিন্তু কোনও লাভ হয়নি। কোনও ব্যবস্থাই গ্রহণ করা হয়নি বিদ্যুৎ অফিসের পক্ষ থেকে, দাবি স্থানীয়দের। যার ফল আজ একটি প্রাণ দিয়ে ভুগতে হচ্ছে।  

প্রসঙ্গত উল্লেখ্য, শনিবার সন্ধেয় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয়েছে আরও এক কিশোরের। হরিদেবপুরের ঘটনার পর, শনিবার সন্ধে সাড়ে ৬ টা নাগাদ শিক্ষিকার কাছ থেকে পড়ে ফেরার পথে দাদার সঙ্গে খেলছিল ওই কিশোর। সেই সময় পুরসভার বাতিস্তম্ভে হাত দিয়ে ফেলার সঙ্গে সঙ্গেই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মাটিতে লুটিয়ে পড়ে সে। এরপর তাঁকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হলেও শেষরক্ষা করা যায়নি। কলকাতা মেডিক্যাল কলেজে নিয়ে যাওয়া হলে, চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন।