বুধবার, ১৫ মে, ২০২৪

পারিবারিক বিবাদের জেরে প্রতিবন্ধী যুবককে অ্যাসিড মারার অভিযোগ আত্মীয়র বিরুদ্ধে

মৌসুমী

প্রকাশিত: নভেম্বর ১০, ২০২২, ০৪:৫১ পিএম | আপডেট: নভেম্বর ১০, ২০২২, ১০:৫১ পিএম

পারিবারিক বিবাদের জেরে প্রতিবন্ধী যুবককে অ্যাসিড মারার অভিযোগ আত্মীয়র বিরুদ্ধে
পারিবারিক বিবাদের জেরে প্রতিবন্ধী যুবককে অ্যাসিড মারার অভিযোগ আত্মীয়র বিরুদ্ধে

ফের একবার নজিরবিহীন নৃশংস ঘটনার সাক্ষী থাকলো মালদা। প্রতিবন্ধী যুবকের মুখে ছোঁড়া হলো অ্যাসিড। এই ঘটনার অভিযুক্ত ওই যুবকেরই নিজের এক আত্মীয়। ঘটনাটি ঘটেছে মালদার মানিকচক থানা অন্তর্গত হাড্ডাটোলা এলাকায়। আহত ওই যুবককে চিকিৎসার জন্য মালদা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়েছিল পরে অবস্থার অবনতি হলে তাকে কলকাতায় স্থানান্তর করা হয়।

জানা গিয়েছে, সৌরভ মন্ডল (১৯) নামে ওই যুবক প্রতিবন্ধী। সে বিগত পাঁচ মাস আগে অভিযুক্ত মৌসুমী মণ্ডলের জমিতে ছাগল নিয়ে ঢুকে পড়ে। সেই নিয়েই তখন মৌসুমী মন্ডল ও তার পরিবারের সঙ্গে নিগৃহীত এই যুবকের পরিবারের পারিবারিক ঝামেলা হয়। এরপর কেটে গিয়েছে পাঁচ মাস।

পরিবার ও স্থানীয় সূত্রে খবর, সেই বিবাদকে কেন্দ্র করে কত কাল রাতে সৌরভের ওপর এসিড হামলা করে অভিযুক্তরা। জানা গিয়েছে এই যুবক মনসা গান শুনতে গিয়েছিল বাড়ি থেকে প্রায় এক কিলোমিটার দূরে। তখনই তাকে লক্ষ্য করে এসিড ছুড়ে মারে মৌসুমী মন্ডল সহ তার পরিবারের সদস্যরা। এরপর এই বাড়িতে এসে ওই যুবক গোটা ঘটনা খুলে বলে পরিবারের সদস্যদের। সঙ্গে সঙ্গে আহত যুবককে মানিকচক গ্রামীণ হাসপাতালে ভর্তি করানো হয়।।

আহত যুবককে মানিকচক গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হলে তার অবস্থার অবনতি হয়। সেখান থেকে তাকে মালদা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে অবস্থার উন্নতি না হলে তাকে কলকাতায় স্থানান্তর করা হয়। হাসপাতাল সূত্রে খবর ওই যুবকের চোখের অবস্থা অত্যন্ত সংকটজনক। এই ঘটনা ইতিমধ্যেই অভিযুক্তদের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে মানিকচক থানার পুলিশ।