সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪

উপনির্বাচনে জিতেন্দ্রর ভুমিকা কী ছিল? ভাইরাল হওয়া অডিও ক্লিপে তোলপাড় বঙ্গ রাজনীতি

আত্রেয়ী সেন

প্রকাশিত: মে ৩০, ২০২২, ১০:০৩ এএম | আপডেট: মে ৩০, ২০২২, ০৪:১৫ পিএম

উপনির্বাচনে জিতেন্দ্রর ভুমিকা কী ছিল? ভাইরাল হওয়া অডিও ক্লিপে তোলপাড় বঙ্গ রাজনীতি
উপনির্বাচনে জিতেন্দ্রর ভুমিকা কী ছিল? ভাইরাল হওয়া অডিও ক্লিপে তোলপাড় বঙ্গ রাজনীতি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রাজ্য বিজেপিতে ফের ভাঙনের জল্পনা। সামনে এসেছে মাত্র ১৭ সেকেন্ডের একটি অডিও ক্লিপ। আর তা নিয়েই যত কাণ্ড। এই অডিও ক্লিপকে কেন্দ্র করে তোলপাড় শুরু হয়ে গিয়েছে আসানসোলের রাজনীতিতে। 

এই অডিও ক্লিপের কারণে এখন প্রশ্ন উঠতে শুরু করেছে তৃণমূল ছেড়ে গেরুয়া শিবিরে নাম লেখানো জিতেন্দ্র তিওয়ারির রাজনৈতিক অবস্থান নিয়ে। আদৌ তিনি আসানসোলের উপনির্বাচনে বিজেপির হয়ে কাজ করেছেন নাকি বিরোধীদের হয়ে কাজ করেছেন? এমনই সন্দেহ প্রকাশ করেছেন খোদ আসানসোল দক্ষিণ কেন্দ্রের বিধায়ক তথা গত লোকসভা উপনির্বাচনে আসানসোলের বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পল। 

অগ্নিমিত্রা শুধু যে সন্দেহ প্রকাশ করেছেন জিতেন্দ্রর ভুমিকা নিয়ে তাই-ই নয়, এই বিষয়ে ইতিমধ্যেই তিনি খোঁজ-খবর নিতেও শুরু করেছেন। তদন্তও শুরু করে দিয়েছেন তিনি। ভাইরাল হওয়া অডিও ক্লিপে এমনটাই শুনতে পাওয়া গিয়েছে। তবে, এই অডিও ক্লিপের সত্যতা যাচাই করেনি বংনিউজ২৪x৭ ডিজিটাল। এদিকে, গত লোকসভা উপনির্বাচনে জিতেন্দ্র তিওয়ারির ভুমিকা নিয়ে যে অগ্নিমিত্রা সন্দেহ প্রকাশ করেছেন, সেকথা অবশ্য তিনি প্রকাশ্যেই স্বীকার করে নিয়েছেন। 

জানা গিয়েছে, রবিবার বিকেলের দিকে একটি অডিও ভাইরাল হয় আসানসোলে। আর তারপর থেকেই সেই অডিও ক্লিপকে কেন্দ্র করে তোলপাড় শুরু হয়ে যায় বঙ্গ রাজনীতিতে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে যে, ওই ভাইরাল হওয়া অডিও ক্লিপটি আসানসোল দক্ষিণের বিধায়ক অগ্নিমিত্রা পলের। তবে, অগ্নিমিত্রা নিজে এবং বিজেপির পক্ষ থেকে এই বিষয়ে কেউ কিছু জানাননি। তবে, ওই অডিও ক্লিপে যে কথা শুনতে পাওয়া গিয়েছে, তা স্বীকার করে নিয়েছেন খোদ বিজেপি নেত্রী। আর সেই জন্যই জিতেন্দ্র তিওয়ারির ভুমিকা এবং বিজেপিতে ও রাজনীতিতে তাঁর স্বচ্ছতা এবং রাজনৈতিক অবস্থান নিয়ে প্রশ্ন উঠছে। 

এবার জেনে নেওয়া যাক ঠিক কী শোনা গেছে ওই অডিও ক্লিপে। ভাইরাল হওয়া অডিও ক্লিপে শোনা গিয়েছে, ‘জিতেন্দ্র তিওয়ারি‍‍দা ভোটের সময় কী রোল প্লে করেছেন? উনি কি আদৌ দলের হয়ে কাজ করেছেন ভোটের সময়, নাকি বিরোধিতা করেছেন সেটা জানতে চাইছি।’ গলা শুনে মনে হচ্ছে তা অগ্নিমিত্রার। যদিও এই অডিও ক্লিপের সত্যতা যাচাই করেনি বংনিউজ২৪x৭ ডিজিটাল।

এদিকে, রবিবার রাতে বাঁকুড়ায় সাংবাদিকরা অগ্নিমিত্রা পালকেওই অডিও ক্লিপের বিষয়ে জানতে চাওয়া হলে, তিনি উত্তরে অডিও ক্লিপটির সত্যতা স্বীকার করেননি। কিন্তু জিতেন্দ্র তিওয়ারির ভুমিকা নিয়ে যে সন্দেহ রয়েছে তা স্বীকার করে নিয়েছেন। তিনি জানিয়েছেন যে, তিনি বিষয়টির তদন্ত করছেন। দলের অন্যান্য নেতারাও ভোটে কী কাজ করেছেন, তার খোঁজ নেওয়া হচ্ছে।