শুক্রবার, ০৩ মে, ২০২৪

৫ নভেম্বর কি বঙ্গ সফরে আসছেন অমিত শাহ? বৈঠক ঘিরে তুঙ্গে জল্পনা

মৌসুমি

প্রকাশিত: অক্টোবর ২৯, ২০২২, ০৬:২৯ পিএম | আপডেট: অক্টোবর ৩০, ২০২২, ১২:২৯ এএম

৫ নভেম্বর কি বঙ্গ সফরে আসছেন অমিত শাহ? বৈঠক ঘিরে তুঙ্গে জল্পনা
৫ নভেম্বর কি বঙ্গ সফরে আসছেন অমিত শাহ? বৈঠক ঘিরে তুঙ্গে জল্পনা

আগামী মাসের ৫ তারিখ রাজ্যে আসার কথা ছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের। কিন্তু সেই সফল আপাতত বাতিল হয়েছে বলেই জানা গিয়েছে। সূত্রের খবর যে বৈঠক হওয়ার কথা ছিল তা আপাতত স্থগিত থাকছে কলকাতায়। বিশেষ কারণেই সেই বৈঠক স্থগিত রাখা হয়েছে বলে সূত্রের খবর।

৫ নভেম্বর নবান্নে বৈঠকে যোগ দেওয়ার কথা ছিল স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের। কিন্তু কোন বিশেষ কারণেই সেই বৈঠক আপাতত স্থগিত রাখা হয়েছে বলেই সূত্রের খবর। এদিকে ইস্টার্ন জয়নাল কাউন্সিলের ওই বৈঠকে বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার এবং ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়কেরও আসার কথা ছিল। কিন্তু বৈঠক স্থগিত হওয়ায় তারাও আসছেন না।

অমিত শাহের বঙ্গ সফর নিয়ে জোড় চর্চা শুরু হয়েছিল রাজনৈতিক মহলে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর রাজ্য সফরে বঙ্গ বিজেপির কি কি কর্মসূচি থাকবে তা নিয়ে ইতিমধ্যেই জল্পনা শুরু হয়েছিল। বিধানসভা নির্বাচনের আগে রাজ্যে অমিত শাহ এসে দাওয়াই দিয়েছিলেন কর্মী সমর্থকদের। এবারেও তার বঙ্গ শহরে তিনি কি বার্তা দিতেন সে দিকে তাকিয়ে ছিল রাজনৈতিক মহল। কারণ সামনেই পঞ্চায়েত নির্বাচন। কিন্তু এই সফল বাতিল হওয়ায় আপাতত সমস্ত জল্পনায় জল পড়েছে।

প্রসঙ্গত, কিছুদিন আগেই বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার অবশ্য জানিয়েছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজ্যে আসছেন কিনা সেই নিয়ে কোনরকম নিশ্চয়তা নেই। তবে সরকারি অনুষ্ঠানে আসার কথা ছিল তার। যদি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজ্যে আসতেন তাহলে রাজ্যের আইনশৃঙ্খলা নিয়েও অমিত শাহ কে জানানো হতো বলে জানিয়েছিলেন বিজেপির রাজ্য সভাপতি। একই সঙ্গে চাকরিপ্রার্থীদের সঙ্গেও অমিত শাহের সাক্ষাৎ করানোর পরিকল্পনার ছিল বঙ্গ বিজেপির।