রবিবার, ১৯ মে, ২০২৪

সভায় অনিশ্চয়তা! জানুয়ারিতে স্থগিত অমিত শাহের বঙ্গ সফর

মৌসুমী

প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২৩, ০৬:১৩ পিএম | আপডেট: জানুয়ারি ৪, ২০২৩, ১২:১৩ এএম

সভায় অনিশ্চয়তা! জানুয়ারিতে স্থগিত অমিত শাহের বঙ্গ সফর
সভায় অনিশ্চয়তা! জানুয়ারিতে স্থগিত অমিত শাহের বঙ্গ সফর

পঞ্চায়েত নির্বাচনের আগে জানুয়ারি মাসেই রাজ্যে একাধিক সভা করার কথা ছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের। কিন্তু শেষ মুহূর্তে সেই সফর স্থগিত হয়ে গেল বলে জানা গিয়েছে। যার কারণে হিসেবে জানানো হয়েছে অমিত শাহের রাজ্য সফরের সময় দিল্লিতে বিজেপির জাতীয় কর্ম সমিতির বৈঠক রয়েছে।

পঞ্চায়েত নির্বাচন দোরগোড়ায় এলেও ২০২৪ এর লোকসভা নির্বাচনকে পাখির চোখ করে এগোচ্ছে বিজেপি। ঠিক সেই কারণেই রাজ্যে অমিত শাহ এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সফর করার কথা ছিল। জানা গিয়েছে চলতি বছরে গোটা রাজ্যে চল্লিশটা সভা করতে পারেন তারা। এর মধ্যে পঞ্চায়েত নির্বাচনের আগে ১৭ জানুয়ারি রাজ্যে আসার কথা ছিল অমিত শাহের। কিন্তু কর্ম সমিতির বৈঠকের কারণে সেই সভা আপাতত বাতিল করা হচ্ছে।

বিজেপি সূত্রে খবর, ১৬ এবং ১৭ জানুয়ারি দিল্লিতে বিজেপির জাতীয় কর্ম সমিতির বৈঠক বসছে। সেই বৈঠকের দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার মেয়াদের সময়সীমা বাড়ানোর প্রস্তাবে আনুষ্ঠানিক শিলমোহর পড়তে পারে।

প্রসঙ্গত, কিছুদিন আগে রাজ্যে এসেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তখনই তিনি রাজ্য স্তরের নেতাদের বুঝিয়ে দিয়েছিলেন ২০২৪ এর লোকসভা নির্বাচনকে পাখির চোখ করে এগোতে হবে। সে ক্ষেত্রে যেখানে যেমন প্রয়োজন সেই অনুযায়ী পদক্ষেপ নিতে হবে। এদিকে গতবারের লোকসভা নির্বাচনের থেকেও আসন্ন নির্বাচনে আসন সংখ্যা বাড়াতে হবে বলেও পরামর্শ দিয়ে গেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। এবার সেই লক্ষ্যেই মোদি-শাহ রাজ্যে নিয়মিত সফর করবেন বলে জানা গিয়েছিল। কিন্তু আপাতত স্থগিত রইল সেই সফর।