বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪

ভালোবাসার টান! সাঁতরে ওপার বাংলা থেকে এপার বাংলায় তরুণী, তারপর?

আত্রেয়ী সেন

প্রকাশিত: মে ৩১, ২০২২, ১০:৫৭ পিএম | আপডেট: জুন ১, ২০২২, ০৪:৫৭ এএম

ভালোবাসার টান! সাঁতরে ওপার বাংলা থেকে এপার বাংলায় তরুণী, তারপর?
ভালোবাসার টান! সাঁতরে ওপার বাংলা থেকে এপার বাংলায় তরুণী, তারপর?

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ভালবাসার টান যে কতোটা দুর্বার তা প্রমাণ করে দেখিয়েছেন এক তরুণী। সোশ্যাল মাধ্যমে প্রথমে পরিচয়, সেই পরিচয় ধীরে ধীরে পরিণত হয় ভালোবাসায়। এরপর সেই নিখাদ ভালোবাসার টানেই জীবনের ঝুঁকি নিয়ে, বাঘের ভয়কে তুচ্ছ করে, সুন্দরবনের নদী ও জঙ্গল পেরিয়ে ওপার বাংলা থেকে এপার বাংলায় এসে হাজির হয়েছিলেন এক বাংলাদেশী তরুণী। এপার বাংলায় থাকা প্রেমিককে কাছে পেতে, ঘণ্টা খানেক মাতলা নদীতে সাঁতারও কাটতে হয় তাঁকে।

অবশেষে সব বাধা-বিপত্তি পেরিয়ে পৌঁছান প্রেমিকের কাছে। তাঁর হাত ধরেই কালীঘাটে গিয়ে বিয়ে করে নতুন সাংসার-জীবন শুরু করেন। প্রেমিকের সঙ্গে নতুন সংসারও পাতেন। কিন্তু শেষরক্ষা হল না। যে প্রেমিককে কাছে পাওয়ার জন্য ওই তরুণীর জীবনের বাজি রেখে, লড়াই করেছিলেন, তাঁর সেই লড়াই-ই তাঁর ভালোবাসার এবং স্বামীকে নিয়ে সুখে সংসার করার পথে নতুন করে বাধার সৃষ্টি করল। 

তরুণীর ভালবাসাকে কাছে পাওয়ার লড়াইয়ের গল্প লোকমুখে ছড়িয়ে পড়তেই সমস্যার সৃষ্টি হল। বেআইনিভাবে ভারতে প্রবেশের অভিযোগে সোমবার ওই তরুণীকে নরেন্দ্রপুর থানা এলাকা থেকে গ্রেফতার করে পুলিশ। তরুণীর নাম কৃষ্ণা, পুলিশ জানিয়েছে, ধৃত তরুণী বাংলাদেশের সাতক্ষীরার বাসিন্দা। মাস কয়েক আগেই রানিয়ার বাসিন্দা অভীক মণ্ডল নামে এক যুবকের সঙ্গে ওই বাংলাদেশী তরুণীর ফেসবুকে আলাপ হয়। সেই আলাপ একসময় ভালোবাসায় পরিণত হয়। এরপর অভীককেই বিয়ে করার সিদ্ধান্ত নেন কৃষ্ণা। কিন্তু ভারতে আসার জন্য পাসপোর্ট বা ভিসা ছিল না তাঁর কাছে।

কিন্তু ভালোবাসা যে কোনও বাধা মানে না। শেষে সুন্দরবনের জঙ্গল ঘেরা নদীপথ পেরিয়ে দক্ষিণ ২৪ পরগনায় পৌঁছানোর সিদ্ধান্ত নেন তিনি। প্রতি পদে বিপদসংকুল সুন্দরবন জঙ্গল পেরিয়ে নেমে পড়েন মাতলা নদীতে। সেই মাতলা নদী, যাতে যখন-তখন বাঘ বা কুমিরের মুখে পড়ার ভয় থাকে। কিন্তু সেইসব বিপদকে তুচ্ছ করে ১ ঘণ্টা নদী সাঁতরে এ রাজ্যের কৈখালীতে ঢুকে পড়েন কৃষ্ণা।  

এরপর প্রেমিকের হাত ধরে, কালীঘাট মন্দিরে বিয়েও সেরে ফেলেন দু’জনে। দিন চারেক আগেই স্বামীর বাড়িতে আসেন ওই তরুণী। বিয়ের পর সুখেই নতুন সংসার করছিলেন দু’জনে। ভালোবাসার টানে কৃষ্ণার এই লড়াই ও অসীম সাহসিকতার কাহিনি লোকমুখে ছড়িয়ে পড়ে। এদিকে, বাংলাদেশী এই তরুণীর নদী পেরিয়ে ভারতে ঢোকার কাহিনি পুলিশের কানে পৌঁছাতেও বেশি সময় লাগেনি। খবর পেতেই, সোমবার রানিয়া এলাকায় হানা দেয় নরেন্দ্রপুর থানার পুলিশ। বেআইনিভাবে ভারতে প্রবেশের অভিযোগে গ্রেফতার কড়া হয় কৃষ্ণাকে।