শুক্রবার, ১৭ মে, ২০২৪

আনিস খানের দ্বিতীয়বার ময়নাতদন্তে নারাজ পরিবার! CBI তদন্তেই অনড় তাঁর বাবা

আত্রেয়ী সেন

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৩, ২০২২, ০৩:০২ পিএম | আপডেট: ফেব্রুয়ারি ২৩, ২০২২, ০৩:৩২ পিএম

আনিস খানের দ্বিতীয়বার ময়নাতদন্তে নারাজ পরিবার! CBI তদন্তেই অনড় তাঁর বাবা
আনিস খানের দ্বিতীয়বার ময়নাতদন্তে নারাজ পরিবার! CBI তদন্তেই অনড় তাঁর বাবা

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ছাত্রনেতা আনিস খানের দ্বিতীয়বার ময়নাতদন্তেও নারাজ তাঁর পরিবার। তাঁরা এখনও সিবিআই তদন্তের দাবিতেই অনড়। আনিসের বাবার স্পষ্ট বক্তব্য, সিটের তদন্তের উপর তাঁদের বিন্দুমাত্র ভরসা নেই। কাজেই সিবিআই তদন্ত না হওয়া পর্যন্ত দ্বিতীয়বার ময়নাতদন্ত করা যাবে না। 

বুধবার সকালে ফের আনিস খানের আমতার বাড়িতে গিয়েছিলেন সিটের তদন্তকারী আধিকারিকরা। মৃত ছাত্রনেতার পরিবারের তরফে শুরু থেকেই ময়নাতদন্তে গড়মিলের অভিযোগ করা হচ্ছিল। এবার তদন্তকারীরাও আনিসের নখের নমুনা সংগ্রহ করতে চান বলে জানিয়েছেন। ঘটনার দিন কোনও ধস্তাধস্তি হয়েছিল কিনা, সেটাই তাঁরা জানতে চান। সেই কারণেই আনিসের পরিবারকে দ্বিতীয়বার ময়নাতদন্তের প্রস্তাব দেয় সিট। 

কিন্তু আনিসের মুখের উপর সেই প্রস্তাব খারিজ করে দেন আনিসের বাবা। তিনি পরিষ্কার জানিয়ে দেন যে, ‘এই সিটকে তো আমি সই দিচ্ছি না, এদের হাতে আবার ময়নাতদন্ত করাবো কেন? এরাই তো প্রথমবার ময়নাতদন্ত করেছিল আমি না থাকায়। CBI-এর হাতেই আমি নতুন করে ময়নাতদন্ত করাবো কোর্টকে দিয়ে। এরা কাজের কাজ করছে না। এরা কাজের কাজ করলে আসামি ধরত। শুক্রবার থেকে বুধবার পাঁচ দিন হয়ে গেল একটাও আসামি ধরেছে?’

শুধুমাত্র সিটের অফিসাররাই নন, আনিসের পরিবারের সঙ্গে কথা বলেছেন এগজিকিউটিভ ম্যাজিস্ট্রেট। তিনি পরিবারকে দ্বিতীয়বার ময়নাতদন্তের গুরুত্ব বোঝানোর চেষ্টা করেন। কিন্তু তাও তাঁরা তাঁদের সিদ্ধান্ত পরিবর্তন করেননি। তাঁদের একটাই কথা সিটের উপর তাঁদের ভরসা নেই। তাঁরা বারবার সিবিআই তদন্ত চাই বলেই জানাচ্ছেন। তাঁদের স্পষ্ট কথা, যা করবে কেন্দ্রীয় তদিন্তকারি সংস্থাই করবে। 

এদিকে, ময়নাতদন্তের অনুমতি না মেলায় আনিসের দেহের দ্বিতীয়বার ময়নাতদন্ত করা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। সূত্রের খবর, জেলা শাসকের মাধ্যমে সিটকে রিপোর্ট দেবেন এগজিকিউটিভ ম্যাজিস্ট্রেট। এই বিষয়ে রিপোর্টে উল্লেখ থাকতে পারে। আনিস খুনের সিবিআই তদন্ত চেয়ে ইতিমধ্যে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের হয়েছে। বৃহস্পতিবার এর শুনানি রয়েছে। সেখানে সিটের পক্ষ থেকে একটা রিপোর্ট দেওয়া হবে। সূত্রের খবর, সেই রিপোর্টে আজকের ঘটনার উল্লেখ থাকতে পারে।