সোমবার, ২০ মে, ২০২৪

অনুব্রতকে টানা জিজ্ঞাসাবাদ সিবিআইয়ের! এবার কি দিল্লি নেওয়া হবে কেষ্টকে?

মৌসুমী

প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২২, ০৮:৫৮ পিএম | আপডেট: নভেম্বর ২০, ২০২২, ০২:৫৮ এএম

অনুব্রতকে টানা জিজ্ঞাসাবাদ সিবিআইয়ের! এবার কি দিল্লি নেওয়া হবে কেষ্টকে?
অনুব্রতকে টানা জিজ্ঞাসাবাদ সিবিআইয়ের! এবার কি দিল্লি নেওয়া হবে কেষ্টকে?

গরু পাচার মামলায় ফের অনুব্রত মণ্ডল কে জেরা করল সিবিআই আধিকারিকরা। শনিবার অনুব্রত মণ্ডল কে জেরা করতে সিবিআই এর দুই আধিকারিক যান আসানসোলের সংশোধনাগারে। এদিন বিকেল পাঁচটা নাগাদ সংশোধনাগারে যান সিবিআই এর আধিকারিকরা।

ইতিমধ্যেই সিবিআই এর পর ইডির হাতে গ্রেফতার হয়েছেন অনুব্রত। সিবিআই এর বিশেষ আদালতে না নিয়ে সোজা দিল্লি গিয়েছেন ঈদের আধিকারিকরা। সূত্রের খবর অনুব্রত কাজ থেকে সমস্ত তথ্যের বিবরণ নিয়ে দিল্লিতে জমা দেবেন তারা। এরপর তাকে দিল্লিতে নিয়ে যাবার জন্য আবেদন জানানো হবে।

এদিকে অনুব্রত মণ্ডলের প্রাক্তন দেহরক্ষী সায়গল হোসেনের ক্ষেত্রেও একই সমস্যা হয়েছিল। তার বিরুদ্ধে প্রোডাকশন ওয়ারেন্ট জারি করেছিল দিল্লি আদালত। এরপর আসানসোল সংশোধনাগার কর্তৃপক্ষ তাকে গত মাসের ২১ তারিখ দিল্লি আদালতে হাজির করে। মনে করা হচ্ছে অনুব্রতর ক্ষেত্রেও সেই একই পথে হাঁটবে ইডি।

প্রসঙ্গত গরু পাচার মামলায় অনুব্রত মণ্ডলকে গ্রেফতার করেছে ইডি।  প্রায় সাড়ে পাঁচ ঘন্টা জেরা করার পর তাকে গ্রেফতার করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। এই একই মামলায় আগেই তাকে গ্রেফতার করেছিল সিবিআই। এবার ইডির হাতে গ্রেফতার হলেন তিনি।

ইডি সূত্রে খবর, তদন্তকারী অফিসারদের বিভ্রান্ত করার চেষ্টা করছিলেন বীরভূমের এই দাপুটে তৃণমূল নেতা৷ সেই কারণেই তাঁকে গ্রেফতার করা হয়েছিল৷এ দিন সকালেই ইডির তদন্তকারী দল আসানসোল সংশোধনাগারে পৌঁছে গিয়ে জেরা করতে শুরু করে। এরপর সাড়ে পাঁচ ঘণ্টা টানা জিজ্ঞাসাবাদের পর তাকে গ্রেফতার করা হয়।