শুক্রবার, ১৭ মে, ২০২৪

হাজিরা দেবেন, তবে শর্ত দিলেন অনুব্রত মণ্ডল! কী সেই শর্ত? চিঠিতে সিবিআই-কে কী জানালেন?

আত্রেয়ী সেন

প্রকাশিত: এপ্রিল ২৬, ২০২২, ১০:০১ এএম | আপডেট: এপ্রিল ২৬, ২০২২, ০৪:০৯ পিএম

হাজিরা দেবেন, তবে শর্ত দিলেন অনুব্রত মণ্ডল! কী সেই শর্ত? চিঠিতে সিবিআই-কে কী জানালেন?
হাজিরা দেবেন, তবে শর্ত দিলেন অনুব্রত মণ্ডল! কী সেই শর্ত? চিঠিতে সিবিআই-কে কী জানালেন?

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ সিবিআই-এর তলব বারবার এড়িয়েছেন বীরভূমের তৃণমূলের জেলা সভাপতি অনুব্রট মণ্ডল, বিভিন্ন সময়ে বিভিন্ন কারণ দেখিয়ে। সেইসব কারণের মধ্যে অন্যতম শারীরিক অসুস্থতা। এই মুহূর্তে বেশ কয়েকদিন হাসপাতালে ভর্তি থাকার পর, ছাড়া পেয়ে বাড়ি ফিরেছেন। এবার গরু পাচার এবং ভোট পরিবর্তী হিংসা মামলায় হাজইরা দেওয়ার জন্য সিবিআই-এর কাছে আবারও নতুন করে সময় চাইলেন অনুব্রত মণ্ডল। উল্লেখ্য, এস এস কে এম থেকে ছাড়া পাওয়ার দিনই জোড়া তলবের নোটিস পেয়েছেন অনুব্রত। 

গরুপাচার এবং ভোট পরবর্তী হিংসা মামলার তদন্তে জিজ্ঞাসাবাদের জন্য শনিবার বিকেলে এবং রবিবার সকালে হাজিরা দিতে বলেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। কিন্তু শারীরিক অসুস্থতা দেখিয়ে দুটিই এড়িয়েছেন তিনি। এবার এ ব্যাপারে নয়া কৌশল নিলেন তৃণমূল নেতা। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে দিলেন শর্ত। 

কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার কাছে তাঁর আবেদন, আগামী ২১ –মে-এর পরেই যেন তাঁকে তলব করা হয়। অনুব্রত মণ্ডলের হয়ে তাঁর আইনজীবী এদিন সেই বার্তা সিবিআই-এর কাছে পৌঁছে দিয়েছেন। গত শুক্রবার এসএসকেএম হাসপাতাল থেকে ছাড়া পান তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল। এরপরেই তাঁকে ফের হাজিরা দিতে নির্দেশ দেয় সিবিআই। গরু পাচার মামলা ছাড়াও অনুব্রতকে ভোট পরবর্তী হিংসা মামলাতেও হাজিরার নির্দেশ দেওয়া হয়৷ কিন্তু চিকিৎসকরা তাঁকে একমাস বিশ্রাম নিতে বলেছেন। সেই যুক্তি দেখিয়েই সময় চেয়েছেন অনুব্রত মণ্ডল। সোমবার চিঠি লিখে তিনি সিবিআইকে জানিয়েছেন, নিজের বাড়িতে অথবা ভার্চুয়াল মাধ্যমে তিনি সিবিআই- এর জিজ্ঞাসাবাদের মুখোমুখি হতে চান। 

আইনজীবীর মাধ্যমে পাঠানো চিঠিতে অনুব্রত মণ্ডল জানিয়েছেন যে, দাঁত-মলদ্বার এবং অণ্ডকোষের যন্ত্রণায় ভুগছেন তিনি। তাই ২১ মে-র আগে কলকাতায় সিবিআই দফতরে গিয়ে হাজিরা দেওয়া তাঁর পক্ষে সম্ভব নয়। তাই তার আগে তাঁকে জেরা করতে হলে, অনুব্রতর বাড়িতে বা ভার্চুয়ালি জেরা করতে হবে।

সিবিআইয়ের ডেপুটি সুপার প্রশান্ত শ্রীবাস্তবকে চিঠিতে অনুব্রত মণ্ডল জানিয়েছেন যে, হাসপাতাল থেকে ছুটি পাওয়ার পর, চিকিৎসকরা তাঁকে ৪ সপ্তাহের সম্পূর্ণ বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন। সেই সময়সীমা শেষ হলেই, তিনি সিবিআই দফতরে গিয়ে জেরার মুখোমুখি হতে পারবেন। কিন্তু তার আগে জেরা করতে হলে, অনুব্রত মণ্ডলকে বাড়িতে বা ভার্চুয়াল মাধ্যমে জেরা করতে হবে। পাশাপাশি আইনের প্রতি নিজের সম্পূর্ণ দায়বদ্ধতার কথাও জানিয়েছেন তিনি।