মঙ্গলবার, ০৭ মে, ২০২৪

বীরের সম্মান দেওয়া হবে কেষ্টকে! দলনেত্রীর বার্তা পেয়ে কী বললেন অনুব্রত মণ্ডল?

মৌসুমী

প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২২, ০৯:৩৯ এএম | আপডেট: সেপ্টেম্বর ৯, ২০২২, ০৩:৩৯ পিএম

বীরের সম্মান দেওয়া হবে কেষ্টকে! দলনেত্রীর বার্তা পেয়ে কী বললেন অনুব্রত মণ্ডল?
বীরের সম্মান দেওয়া হবে কেষ্টকে! দলনেত্রীর বার্তা পেয়ে কী বললেন অনুব্রত মণ্ডল?

গরু পাচার কাণ্ডে গ্রেফতার হওয়ার পর আরেকটা হতাশ দেখিয়েছিল বীরভূমের দোর্দণ্ডপ্রতাপ নেতা অনুব্রত মণ্ডলকে। কিন্তু ‍‍`দিদি‍‍` পাশে আছেন সে বার্তা পেয়েই চনমনে হয়ে উঠেছিলেন তিনি। এরপর সেই চনমনে ভাব আরো খানিকটা বেড়ে গেল বৃহস্পতিবার মুখ্যমন্ত্রীর দেওয়া আশ্বাসে। আর সেই রুপই দেখা গেল শুক্রবার সকালের আসানসোল জেল থেকে তার বেরোনোর সময়।

গতকালের সভা থেকে অনুব্রত মণ্ডল প্রসঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, "বীরের সম্মান দিয়ে ফিরিয়ে আনা হবে কেষ্টকে"। আর এই কথা কানে যাওয়ার পর থেকেই রীতিমতো সমেজাজে ফিরে এলেন অনুব্রত মণ্ডল। শুক্রবার সকালে মঙ্গলকোট বিস্ফোরণ মামলায় হাজিরা দেওয়ার জন্য বিধাননগরের এমপি এমএলএ আদালতের উদ্দেশ্যে রওনা হন তিনি। তখনই একেবারে খোশ মেজাজে দেখা গেল কেষ্ট কে।

এদিন আসানসোল সংশোধনাগার থেকে বেরিয়ে কলকাতায় আসার পথে গাড়িতে ওঠার সময় সাংবাদিকদের বেশ কিছু প্রশ্নের মুখোমুখি হন কেষ্ট। তখনই তাকে গতকাল মুখ্যমন্ত্রীর কথার প্রসঙ্গ টেনে প্রশ্ন করা হয়। উত্তরে বীরভূমের তৃণমূল জেলা সভাপতি জানান, "জেলে একটানা কেউ থাকেনা। ছাড়া পায়। নিশ্চয়ই ছাড়া পাবো। ছাড়া পেলে যাব এতে নতুন করে বলার কি আছে"।

গরু পাচার মামলায় ২৪ তারিখ থেকে আসানসোলের বিশেষ সংশোধনাগারে রয়েছেন অনুব্রত মণ্ডল। গত বুধবার তাকে আসানসোলের বিশেষ সিবিআই আদালত আরো ১৪ দিনের জেল হেফাজত দিয়েছে। এদিকে ২০১০ সালের একটি রাজনৈতিক সংঘর্ষের ঘটনায় চলতি মাসের এক তারিখ এমপি এম এল এ আদালতে হাজিরা দিয়েছিলেন তিনি। আজ ফের একবার তাকে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।