রবিবার, ০৫ মে, ২০২৪

ইডির সঙ্গে দিল্লি কি যাবেন অনুব্রত? দিল্লি হাইকোর্টের রায় ভাগ্য নির্ধারণ করবে কেষ্টর

মৌসুমী

প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২২, ১০:৫৮ এএম | আপডেট: নভেম্বর ২৫, ২০২২, ০৪:৫৮ পিএম

ইডির সঙ্গে দিল্লি কি যাবেন অনুব্রত? দিল্লি হাইকোর্টের রায় ভাগ্য নির্ধারণ করবে কেষ্টর
ইডির সঙ্গে দিল্লি কি যাবেন অনুব্রত? দিল্লি হাইকোর্টের রায় ভাগ্য নির্ধারণ করবে কেষ্টর

সিবিআইয়ের পর ইডির হাতে গ্রেফতার হয়েছেন অনুব্রত মন্ডল। এই মুহূর্তে তাকে দিল্লিতে নিয়ে গিয়ে জেরা করতে চায়, ইডির আধিকারিকরা। কিন্তু কোন ভাবেই এদের সঙ্গে দিল্লি যেতে নারাজ অনুব্রত। তাই এই নিয়ে ইতিমধ্যেই দিল্লি হাইকোর্টে মামলা দায়ের করেছেন অনুব্রত মণ্ডল। আজ সেই মামলার শুনানি রয়েছে।

গরু পাচার মামলায় অনুব্রত মণ্ডলকে গ্রেফতার করেছে ইডি।  প্রায় সাড়ে পাঁচ ঘন্টা জেরা করার পর তাকে গ্রেফতার করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। এই একই মামলায় আগেই তাকে গ্রেফতার করেছিল সিবিআই। এবার ইডির হাতে গ্রেফতার হয়েছেন তিনি।

সিবিআই এর বিশেষ আদালতে না নিয়ে সোজা দিল্লি গিয়েছেন ইডির আধিকারিকরা। সূত্রের খবর অনুব্রত কাজ থেকে সমস্ত তথ্যের বিবরণ নিয়ে দিল্লিতে জমা দেন তারা। এরপর তাকে দিল্লিতে নিয়ে যাবার জন্য আবেদন জানানো হয়।

এদিকে অনুব্রত মণ্ডলের প্রাক্তন দেহরক্ষী সায়গল হোসেনের ক্ষেত্রেও একই সমস্যা হয়েছিল। তার বিরুদ্ধে প্রোডাকশন ওয়ারেন্ট জারি করেছিল দিল্লি আদালত। এরপর আসানসোল সংশোধনাগার কর্তৃপক্ষ তাকে গত মাসের ২১ তারিখ দিল্লি আদালতে হাজির করে। মনে করা হচ্ছে অনুব্রতর ক্ষেত্রেও সেই একই পথে হাঁটবে ইডি।

ইডি সূত্রে খবর, তদন্তকারী অফিসারদের বিভ্রান্ত করার চেষ্টা করছিলেন বীরভূমের এই দাপুটে তৃণমূল নেতা৷ সেই কারণেই তাঁকে গ্রেফতার করা হয়েছিল৷ কিন্তু কোনভাবেই দিল্লি যেতে চান না অনুব্রত।

মঙ্গলবার দুপুরে রাউস অ্যাভিনিউ আদালতে ইডির আবেদনের শুনানি হওয়ার কথা ছিল। ঠিক তার আগেই দিল্লি হাই কোর্টের দ্বারস্থ হন অনুব্রত।এখন দেখার, দিল্লি হাইকোর্ট অনুব্রত মণ্ডলের আবেদনের সাড়া দেয় নাকি ইডির তরফে রায় দেয়।