শুক্রবার, ১৭ মে, ২০২৪

বাম আমলের পুরনো মামলায় তলব অনুব্রতকে! আগামীকালই আদালতে হাজিরার নির্দেশ কেষ্টকে

আত্রেয়ী সেন

প্রকাশিত: আগস্ট ৩১, ২০২২, ০৩:৩৪ পিএম | আপডেট: আগস্ট ৩১, ২০২২, ০৯:৩৪ পিএম

বাম আমলের পুরনো মামলায় তলব অনুব্রতকে! আগামীকালই আদালতে হাজিরার নির্দেশ কেষ্টকে
বাম আমলের পুরনো মামলায় তলব অনুব্রতকে! আগামীকালই আদালতে হাজিরার নির্দেশ কেষ্টকে

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডলকে গরু পাচার মামলায় গ্রেফতার করার পর, এবার অনুব্রত ঘনিষ্ঠদের উপরে নজর রাখছে সিবিআই। আজ সকাল সকাল ফের বোলপুরে হানা দেয় সিবিআই-এর তদন্তকারী আধিকারিকেরা। বুধবার সাত সকালেই বোলপুরের ৪ জায়গায় তল্লাশির উদ্দেশ্যে যায় সিবিআই-এর আধিকারিকেরা। এদিন অনুব্রত ঘনিষ্ঠ কাউন্সিলর তথা অনুব্রতর একেবারে ছায়াসঙ্গী বিশ্বজ্যোতি বন্দ্যোপাধ্যায় ওরফে মনু-র বাড়িতে তল্লাশি অভিযান চালায় সিবিআই। আজ সকাল সাড়ে ৭ টা নাগাদ বোলপুর পুরসভার ১৯ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর বিশ্বজ্যোতি বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে চারজন সিবিআই আধিকারিক জান। কাউন্সিলরের বাড়ি ঘিরে ফেলে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। শুরু হয় তল্লাশি অভিযান। এরপরই তাঁকে আটক করা হয়। এদিকে, এরই মধ্যে বাম আমলের পুরনো এক মামলায় আদালতে তলব করা হল অনুব্রতকে।

জানা গিয়েছে, বাম আমলের একটি মামলায় বৃহস্পতিবার বিধাননগর আদালতে হাজিরা দিতে হবে তৃণমূল নেতাকে। ইতিমধ্যেই প্রোডাকশন ওয়ারেন্ট পৌঁছে গিয়েছে আসানসোল বিশেষ কারাগারে। তাঁকে বিধাননগরে আনার প্রস্তুতিও শুরু হয়েছে বলে জেল সূত্রে খবর।

এই মুহূর্তে আসানসোল বিশেষ কারাগারেই রয়েছেন অনুব্রত মণ্ডল। আগামী ৭ সেপ্টেম্বর গরু পাচার মামলায় জেল হেফাজত শেষে আদালতে তোলা হবে কেষ্টকে। এর মধ্যেই অন্য মামলায় তলব করা হল তাঁকে। মঙ্গলবারই সেই প্রোডাকশন ওয়ারেন্ট পৌঁছে যায় জেল কর্তৃপক্ষের হাতে। এরপর জেল কর্তৃপক্ষ এ ব্যাপারে কথাও বলে অনুব্রত মণ্ডলের সঙ্গে। সব ঠিক থাকলে, বৃহস্পতিবার তাঁকে নিয়ে আসা হতে পারে বিধাননগর আদালতে। এমনটাই জানা গিয়েছে।

ঠিক কোন মামলায় এতোদিন পরে তলব কড়া হল বীরভূমের দাপুটে এই নেতাকে? সেটা অবশ্য এখনও স্পষ্ট নয়। তবে, সুত্রের খবর, বাম শাসনকালে মঙ্গলকোটে কোনও রাজনৈতিক অশান্তি হয়েছিল। আর সেই অশান্তিতে নাম ছিল অনুব্রত মণ্ডলের। তবে, একা অনুব্রত নন, একাধিক নাম জড়িয়েছিল সেই মামলায় অনুব্রতর পাশাপাশি। আগে এই মামলাটি আগে চলছিল বারাসতে বিধায়ক, সাংসদদের আদালতে। পরে অবশ্য বিধায়ক, সাংসদদের আদালত বিধাননগরে চলে আসায় এবার সেখানেই তলব করা হল অনুব্রতকে।