রবিবার, ০৫ মে, ২০২৪

অনুব্রত-সুকন্যার একাউন্টে চার বছরে জমা ১৭কোটি! টাকার উৎস জানতে ব্যাংক আধিকারিকদের তলব CBI-এর

মৌসুমী

প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২২, ০১:২৮ পিএম | আপডেট: নভেম্বর ১৫, ২০২২, ০৭:২৮ পিএম

অনুব্রত-সুকন্যার একাউন্টে  চার বছরে জমা ১৭কোটি! টাকার উৎস জানতে ব্যাংক আধিকারিকদের তলব CBI-এর
অনুব্রত-সুকন্যার একাউন্টে চার বছরে জমা ১৭কোটি! টাকার উৎস জানতে ব্যাংক আধিকারিকদের তলব CBI-এর

গরু পাচার কাণ্ডে আরো তৎপর হলো সিবিআই। এবার অনুব্রত মণ্ডলের পরিচিতদের যে সমস্ত ব্যাংকে একাউন্ট ছিল সেরকম তিনটি ব্যাংকের আধিকারিকদের তলব করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ইতিমধ্যেই অনুব্রত মণ্ডল এবং তার পরিবার ও পরিচিতদের একাউন্টে কোটি কোটি টাকা জমা পরার হদিশ পেয়েছে সিবিআই।

সিবিআই সূত্রে খবর, ইতিমধ্যেই মোট আটটি একাউন্টের তথ্য মিলেছে। প্রত্যেকটি অ্যাকাউন্টেই ২০১৭ থেকে ২১ সালের মধ্যে মোট ১৬ কোটি ৪৫ লক্ষ টাকার জমা পড়েছে। এর মধ্যে দুটি রাষ্ট্রায়ত্ত ব্যাংক এবং একটি বেসরকারি ব্যাংকও ছিল। এবার এই দুই রাষ্ট্রায়ত্ত্ব ব্যাংক ও বেসরকারি ব্যাংকের আধিকারিকদের তলব করল সিবিআই। এই ব্যাংকগুলোতে নিয়ম মেনে টাকা জমা পড়তো কিনা সে বিষয়ে মূলত জিজ্ঞাসাবাদ এর জন্য তলব করা হয়েছে ব্যাংকের আধিকারিকদের।

ইতিমধ্যেই দুটি সংস্থার নামেও ব্যাংক একাউন্টের খোঁজ পেয়েছে সিবিআই। এই দুটি সংস্থার মালিকানা কার হাতে রয়েছে সে বিষয়ে অবশ্য এখনো স্পষ্ট কিছু জানাননি কেন্দ্রীয় গোয়েন্দার আধিকারিকরা। তবে অনুব্রতঘনিষ্ঠ বিদ্যুৎ বরণ গায়নের একাউন্টেও যে মোটা টাকা জমা করেছিল সে বিষয়েও হদিশ পেয়েছে গোয়েন্দা সংস্থা।

এদিকে এই বিপুল পরিমাণে টাকার উৎস কি তা খতিয়ে দেখছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। কোথা থেকে কিভাবে টাকা জমা পড়তো নিয়ম মেনে সেই টাকা জমা পড়তো কিনা সে বিষয়েও তদন্ত করছে সিবিআই। পাশাপাশি ব্যাংক কর্মীদের সঙ্গে অনুব্রত বা তাদের ঘনিষ্ঠদের কোনরকম যোগসাজেশ ছিল কিনা সে বিষয়েও খতিয়ে দেখা হচ্ছে।