শুক্রবার, ১৭ মে, ২০২৪

গরু পাচার মামলায় আজই কি অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে চার্জশিট দেবে CBI? তুঙ্গে জল্পনা

আত্রেয়ী সেন

প্রকাশিত: অক্টোবর ৭, ২০২২, ০৯:১৯ এএম | আপডেট: অক্টোবর ৭, ২০২২, ০৩:১৯ পিএম

গরু পাচার মামলায় আজই কি অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে চার্জশিট দেবে CBI? তুঙ্গে জল্পনা
গরু পাচার মামলায় আজই কি অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে চার্জশিট দেবে CBI? তুঙ্গে জল্পনা

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ গরু পাচার মামলায় আসানসোল বিশেষ সংশোধনাগারে রয়েছেন বীরভূমের তৃণমূলের জেলা সভাপটি অনুব্রত মণ্ডল। এদিকে, আজই কি গরু পাচার মামলায় অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে চার্জশিট দেবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই? এই জল্পনাই এখন তুঙ্গে। ক্রমশ এই জল্পনাই জোরালো হচ্ছে। শুক্রবারই আসানসোল সিবিআই আদালতে চার্জশিট জমা দেওয়ার সম্ভবনা রয়েছে। উল্লেখ্য, চলতি বছরের ১১ আগস্ট গরু পাচার মামলায় গ্রেফতার করা হয় অনুব্রত মণ্ডলকে। এবার গ্রেফতারির ৫৭ দিনের মাথায় মাথায় চার্জশিট জমা করার সম্ভবনা রয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার।

প্রসঙ্গত, ১১ আগস্ট গ্রেফতারির পর প্রথমে সিবিআই-এর হেফাজতে ছিলেন অনুব্রত মণ্ডল। সিবিআই হেফাজতে থাকাকালীন অনুব্রত জেরায় প্রথমে অসহযোগিতা করছিলেন বলেই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফে জানানো হয়েছিল। পরে অবশ্য ধীরে ধীরে তাঁর কাছ থেকে বেশ কিছু তাৎপর্যপূর্ণ তথ্য জানতে পারেন তদন্তকারী আধিকারিকরা। এরপরেই জেল হেফাজত হয় বীরভূমের দাপুটে নেতা অনুব্রত মণ্ডলের।

এদিকে, গরু পাচার মামলায় ইতিমধ্যেই ৩ টি চার্জশিট পেশ করেছে সিবিআই আদালতে। সেক্ষেত্রে আজ যদি সিবিআই চার্জশিট পেশ করে অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে, তাহলে এটি হবে চতুর্থ চার্জশিট। সূত্রের খবর এই চার্জশিটে পেশ করা হলে, তাতে অনুব্রত মণ্ডল সম্পর্কিত তথ্যেরই বেশি উল্লেখ থাকবে। তাঁর নাম নির্দিষ্টভাবে উল্লেখ করেই চার্জশিট দেওয়া হতে পারে।

অনুব্রত মণ্ডলের দেহরক্ষী সায়গলকে জিজ্ঞাসাবাদ করে এই মামলায় ইতিমধ্যেই বেশকিছু গুরুত্বপূর্ণ তথ্য হাতে এসেছে তদন্তকারীদের। তাতে সরাসরি অনুব্রতর নাম উঠে আসে বলেও সূত্রের খবর। সূত্রের এও খবর যে, অনুব্রত মণ্ডলের হয়েই সায়গল গরু পাচার মামলায় জড়িত মূল মাথা, এলামুল হক কিংবা আব্দুল লতিফদের সঙ্গে যোগাযোগ করতেন। গরু পাচারের টাকা বিভিন্ন সময়ে হাত বদল হয়ে অনুব্রতর কাছে এসে পৌঁছাত। সেকথা চার্জশিটে সরাসরি চার্জশিটে উল্লেখ করা না থাকলেও, আদালতে সওয়াল-জবাবের সময়েই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আইনজীবীরা এই তথ্য তুলে ধরেছে।

অন্যদিকে, ইতিমধ্যেই অনুব্রত মণ্ডলের নামে বেনামে অনেক সম্পত্তির হদিশ পেয়েছেন তদন্তকারীরা। গরু পাচারের টাকাতেই বীরভূমের বেতাজ বাদশার এই বিপুল পরিমাণ এই সম্পত্তি কিনা, তাঁর সূত্রে খুঁজছেন তদন্তকারীরা।