সোমবার, ০৬ মে, ২০২৪

খারিজ জামিনের আবেদন! ফের কতদিন জেলে কাটাতে হবে অনুব্রত মণ্ডলকে?

মৌসুমী

প্রকাশিত: অক্টোবর ২৯, ২০২২, ০২:৫০ পিএম | আপডেট: অক্টোবর ২৯, ২০২২, ০৮:৫০ পিএম

খারিজ জামিনের আবেদন! ফের কতদিন জেলে কাটাতে হবে অনুব্রত মণ্ডলকে?
খারিজ জামিনের আবেদন! ফের কতদিন জেলে কাটাতে হবে অনুব্রত মণ্ডলকে?

ফের খারিজ হয়ে গেল জামিনের আবেদন। আরও ১৪ দিন জেলে হেফাজতের মেয়াদ বাড়লো অনুব্রত মণ্ডলের। আসানসোল সিবিআই আদালত শনিবার নির্দেশ দিয়ে জানিয়ে দিল, ১১নভেম্বর পর্যন্ত জেল হেফাজতেই থাকতে হবে গরু পাচার মামলায় মূল অভিযুক্ত অনুব্রত মণ্ডল কে। শনিবার ৩৭ দিন পর অনুব্রত মণ্ডল কে আসানসোল সিবিআই আদালতে পেশ করা হয়েছিল। পড়া নিরাপত্তাই তাকে সংশোধনাগার চত্বর থেকে বের করে আদালতে নিয়ে যাওয়া হয়।

এদিন অনুব্রত মণ্ডলকে আদালতে তোলা হলেও প্রশ্নের মুখে পড়তে হয় সিবিআইকেও। বিচারপতি জানতে চান আর কতদিন ধরে এই তদন্ত চলবে। সে সময় সিবিআই-র তরফের আইনজীবী অবশ্য জানান, খুব দ্রুত এ তদন্ত শেষ হবে। একই সঙ্গে অনুব্রত মণ্ডলের জামিনের বিরোধিতা করেন সিবিআই এর তরফের আইনজীবী।

এদিন পাল্টা অনুব্রত মণ্ডলের আইনজীবীর তরফে আদালতে জানানো হয়, অনুব্রত মণ্ডল অসুস্থ। এদিকে তার নামে যে চার্জশিট জমা পড়েছে সেখানে তাকে জেল হেফাজতে রাখা হচ্ছে। কেন একজন অসুস্থ মানুষকে এতদিন যে হেফাজতে রাখা হচ্ছে তা নিয়ে প্রশ্ন তোলেন তিনি। পাশাপাশি তার দাবি যে চার্জশিট পেশ করা হয়েছে সেখানে এমন কিছু প্রমাণ মেলেনি যাতে মনে হয় তৃণমূল নেতা গরু পাচারের সঙ্গে জড়িত রয়েছেন।

যদিও এদিন জামিনের বিরোধিতা করা হয়েছে সিবিআই এর তরফে। এক্ষেত্রে সিবিআই এর আইনজীবী পাল্টা যুক্তি দিয়েছেন, অনুব্রত মণ্ডল যথেষ্ট ক্ষমতাবান লোক এই মুহূর্তে তিনি জামিন পেলে তদন্তের ক্ষেত্রে গতিপ্রকৃতি পাল্টে দিতে পারেন। এছাড়াও এখনো অনেক নতুন নতুন তথ্য উঠে আসছে এই তদন্তের ক্ষেত্রে তাই তাকে এই মুহূর্তে জামিন দেওয়া অযৌক্তিক। এরপর সবদিক বিবেচনা করে ১৪ নভেম্বর পর্যন্ত অনুব্রত মণ্ডলকে জেল হেফাজতের নির্দেশ দেয় আদালত।