শুক্রবার, ১৭ মে, ২০২৪

অনুব্রতর সম্পত্তি কত? হদিশ পেতে এবার বোলপুরের রেজিস্ট্রি অফিসে CBI আধিকারিকেরা

আত্রেয়ী সেন

প্রকাশিত: আগস্ট ২৩, ২০২২, ১২:২০ পিএম | আপডেট: আগস্ট ২৩, ২০২২, ০৬:২০ পিএম

অনুব্রতর সম্পত্তি কত? হদিশ পেতে এবার বোলপুরের রেজিস্ট্রি অফিসে CBI আধিকারিকেরা
অনুব্রতর সম্পত্তি কত? হদিশ পেতে এবার বোলপুরের রেজিস্ট্রি অফিসে CBI আধিকারিকেরা

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ নামে এবং বেনামে বোলপুরের ‘বেতাজ বাদশা’ অনুব্রত মণ্ডলের সম্পত্তির পরিমাণ ঠিক কতো? তা জানার চেষ্টা করছেন সিবিআই আধিকারিকেরা। এবার কেষ্টর সম্পত্তির পরিমাণ জানতে ফের এদিন বোলপুরে হানা দিলেন সিবিআই-এর আধিকেরা। বীরভূমের তৃণমূল জেলা সভাপতির সম্পত্তির হদিশ পেতে বোলপুরের রেজিস্ট্রি অফিসে গিয়েছেন সিবিআই-এর আধিকারিকেরা। সিবিআই সূত্রের খবর, তদন্তে সামনে এসেছে যে, অনুব্রত, তাঁর স্ত্রী-কন্যা, ঘনিষ্ঠ এবং আত্মীয়দের নামে বিপুল পরিমাণ সম্পত্তি আছে।

প্রধানত বিভিন্ন জায়গায় অনুব্রত মণ্ডলের নামে যে সব জমির হদিশ পাওয়া গিয়েছে, সেই সবের ব্যাপারে বিস্তারিত তথ্য জানতেই মঙ্গলবার সকালে সিবিআই গোয়েন্দারা জমির রেজিস্ট্রি অফিসে হানা দিয়েছেন বলেই সূত্রের খবর। নজরে তাঁর -কন্যা, ঘনিষ্ঠ এবং আত্মীয়দের সম্পত্তিও রয়েছে। সবেরই বিস্তারিত খোঁজখবর নেওয়া হচ্ছে। এমনটাই দাবি সিবিআই সূত্রে।

জানা গিয়েছে, এদিন সকালে সিবিআই-এর দুই সদস্যের এক প্রতিনিধি দল বোলপুরে জমির রেজিস্ট্রি অফিসে যান। একেবারে অফিস খোলার সঙ্গে সঙ্গেই আসেন সিবিআই-এর দুই আধিকারিক। অফিসের যেখানে দলিল-সহ বাড়ি-জমির কাগজপত্র সার্চিং করা হয়, সোজা সেখানেই যান কেন্দ্রীয় গোয়েন্দারা। অনুব্রত মণ্ডল-সহ তাঁর কয়েকজন আত্মীয়ের যে সমস্ত বাড়ি-জমির নথি গোয়েন্দাদের কাছে এসেছে, সেগুলি কবে কেনা হয়েছে? বা কবে সেইসব জমির মালিকানা হস্তান্তর হয়েছে, সেসবই গোয়েন্দারা খতিয়ে দেখছেন বলেই জানা গিয়েছে।

উল্লেখ্য, সম্প্রতি অনুব্রত মণ্ডলের বাড়ি এবং রাইস মিলে তল্লাশি অভিযান চালিয়ে বহু নথিপত্র কেন্দ্রীয় গোয়েন্দারা হাতে পেয়েছেন। এর মধ্যে ফের অনুব্রতর প্রাক্তন দেহরক্ষী সায়গল হোসেনের বোলপুরের বাড়িতেও তল্লাশি চালিয়েছেন সিবিআই- এর আধিকারিকেরা। সেখান থেকেও বাড়ি-জমি সহ সম্পত্তির বেশ কিছু নথি মিলেছে। সেই সমস্ত নথি থেকে এটা স্পষ্ট যে, বোলপুরে জমির রেজিস্ট্রি অফিসে অনুব্রত, তাঁর  স্ত্রী-কন্যা এবং আত্মীয়-সহ সায়গলের জমি-বাড়ির রেজিস্ট্রি করা হয়েছে। ঠিক কবে সেগুলি রেজিস্ট্রি হয়েছে, কার থেকে এবং কীভাবে? কত টাকায় কেনা হয়েছে? সে ব্যাপারে বিস্তারিত জানতেই এদিন সিবিআই আধিকারিকেরা বোলপুরে জমির রেজিস্ট্রি অফিসে যান বলে মনে করা হচ্ছে।

অন্যদিকে, গরুপাচার মামলায় ১৪ দিনের হেফাজতের মেয়াদ শেষ হচ্ছে আজই। বুধবার ফের আসানসোলের বিশেষ সিবিআই আদালতে তোলা হবে অনুব্রত মণ্ডলকে। কাজেই আজ সকাল থেকেই নিজাম প্যালেসে অনুব্রতকে শুরু হবে জেরা করা, তেমনটাই দাবি সিবিআই সূত্রে।