শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

মমতা বন্দ্যোপাধ্যায় ডাকলে বৈঠকেও যাবেন! অর্জুন সিং-এর দাবি ঘিরে জল্পনা, তবে কি ঘরে ফিরছেন?

আত্রেয়ী সেন

প্রকাশিত: এপ্রিল ২৫, ২০২২, ০৮:০১ পিএম | আপডেট: এপ্রিল ২৬, ২০২২, ০২:০১ এএম

মমতা বন্দ্যোপাধ্যায় ডাকলে বৈঠকেও যাবেন! অর্জুন সিং-এর দাবি ঘিরে জল্পনা, তবে কি ঘরে ফিরছেন?
মমতা বন্দ্যোপাধ্যায় ডাকলে বৈঠকেও যাবেন! অর্জুন সিং-এর দাবি ঘিরে জল্পনা, তবে কি ঘরে ফিরছেন?

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রাজ্য বিজেপিতে বিদ্রোহ অব্যাহত। পাটচাষি ও চটকল শ্রমিকদের খারাপ অবস্থা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে পথে নামার হুঁশিয়ারি দিয়েছিলেন রবিবারই। সোমবার আরও আক্রমণাত্মক হলেন অর্জুন সিং। এবার দল এবং নাম না করে নেতৃত্বকেও নিশানা করলেন বিজেপি সাংসদ। তিনি স্পষ্ট জানিয়েছেন যে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ডাকলে বৈঠকেও যাবেন তিনি। কাজেই অর্জুন সিং-এর এই দাবিকে কেন্দ্র করে জল্পনা আরও তীব্র হয়েছে। প্রশ্ন উঠছে তাহলে এবার কি অর্জুন সিংও তাঁর পুরনো ঘরে ফিরে আসতে চলেছেন? উল্লেখ্য, একুশের নির্বাচনের অনেক আগেই তৃণমূল ছেড়ে বিজেপিতে যান অর্জুন সিং।

এমনিতেই রাজ্য বিজেপির অন্দরে অশান্তি এবং কোন্দল লেগেই রয়েছে। দলের হোয়াটসঅ্যাপ গ্রুপ, পদ এবং দল ছাড়ার ধারা অব্যাহত।এরই মাঝে আচমকাই কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রীকে আক্রমণ করেন অর্জুন সিং। কাঁচা পাটের দামের উর্ধ্বসীমা বেঁধে দেওয়ার সিদ্ধান্ত পরিবর্তন না করলে, কেন্দ্রের বিরুদ্ধেই পথে নামবেন তিনি। রবিবারই কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রীকে নিশানা করে  হুঁশিয়ারি দিয়েছিলেন বিজেপি সাংসদ। এরপর আজ দল এবং নাম না করে রাজ্য নেতৃত্বকে আক্রমণ করলেন অর্জুন সিং। জল্পনা আগেই তৈরি হয়েছিল। সেই জল্পনা আরও বাড়িয়ে এদিন অর্জুন সিং বলেন, মুখ্যমন্ত্রী ডাকলে, তিনি বৈঠকেও উপস্থিত হবেন। অর্জুন সিং বলেছেন যে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যদি চান, তাহলে এক মঞ্চে দাঁড়িয়ে কেন্দ্রের এই জনবিরোধী নীতির বিরোধিতা করবেন। ব্যারাকপুরের বিজেপি সাংসদকে ঘিরে নতুন করে জল্পনার সৃষ্টি হয়েছে রাজ্য-রাজনীতিতে তাঁরই মন্তব্যকে কেন্দ্র করে।

অন্যদিকে, মন্ত্রী পীযূষ গোয়েলের উদ্দেশ্যে তিনি বলেন, ‘উনি আকাশ পুত্র, আমি ধরিত্রী পুত্র। আল্টিমেটাম দিয়েছি। দাবি না মানলে আন্দোলনে নামব। মানুষ আমাকে সাংসদ বানিয়েছে।’ উল্লেখ্য, কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রক এবং জুট কর্পোরেশন পাটের দামের উর্ধ্বসীমা নির্দিষ্ট করে দিয়েছে। এর জেরে ব্যাপক ক্ষতির সম্মুখীন হতে হচ্ছে কৃষকদের। এমনই অভিযোগ করেছেন বিজেপি সাংসদ অর্জুন সিং। এবার রাজ্য বিজেপিতে অশান্তির মধ্যেই এবার বেসুরো খোদ বিজেপি সাংসদ অর্জুন সিং। এর জেরে অস্বস্তিতে পড়েছে দল।