শুক্রবার, ০৩ মে, ২০২৪

অল্পের জন্য রক্ষা! আসানসোল স্টেশনের কাছেই লাইনচ্যুত আসানসোল-বোকারো মেমু

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুন ৭, ২০২২, ০৯:০০ পিএম | আপডেট: জুন ৮, ২০২২, ০৩:০০ এএম

অল্পের জন্য রক্ষা! আসানসোল স্টেশনের কাছেই লাইনচ্যুত আসানসোল-বোকারো মেমু
অল্পের জন্য রক্ষা! আসানসোল স্টেশনের কাছেই লাইনচ্যুত আসানসোল-বোকারো মেমু

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ বড় দুর্ঘটনা থেকে রক্ষা অল্পের জন্য। আসানসোল- বোকারো মেমু লাইনচ্যুত হল। আসানসোল-পুরুলিয়া-বোকারো স্টিল সিটি যাত্রীবাহী ট্রেনটি আসানসোল স্টেশনের ৪ নম্বর প্ল্যাটফর্ম ছাড়ার কিছুক্ষণের মধ্যেই লাইনচ্যুত হয়।

মঙ্গলবার সন্ধ্যায় আসানসোল রেলস্টেশনে ঘটনাটি ঘটে। দুর্ঘটনাগ্রস্ত ট্রেনটি ৪ নম্বর প্ল্যাটফর্ম থেকে অর্থাৎ প্রধান লাইন থেকে আদ্রা লাইনে যাওয়ার সময় দুর্ঘটনাটি ঘটে। উল্লেখ্য, এই ট্রেনটি পুরুলিয়া হয়ে বোকারো যায়। এই দুর্ঘটনার পরেই ডিআরএম পরমানন্দ শর্মার নেতৃত্বে রেলের আধিকারিকরা ঘটনাস্থলে পৌঁছে যান। এই ঘটনায় হতাহতের কোনও খবর নেই। উদ্ধার কাজ শেষ হওয়ার পরই, রেলের কর্মকর্তারা ট্রেনটিকে ইয়ার্ডে নিয়ে যান। প্ল্যাটফর্মেই নামিয়ে দেওয়া হয় যাত্রীদের। 

এদিকে, পুরুলিয়া এবং বোকারো বা আদ্রা যাত্রীরা কীভাবে পৌঁছবেন, তা নিয়ে আসানসোল রেলওয়ে স্টেশনে যাত্রীরা বিক্ষোভ শুরু করে দেন। এই প্রতিবাদের মুখে পড়ে, পরে রেল কর্তৃপক্ষ শীঘ্রই আসানসোল থেকে পুরুলিয়া পর্যন্ত যাত্রীবাহী ট্রেন চালানোর সিদ্ধান্ত নেয়। অন্যদিকে, এই দুর্ঘটনার জেরে আসানসোল গেমো লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। উল্লেখযোগ্যভাবে, আদ্রা বা পুরুলিয়া পৌঁছানোর জন্য এটাই ছিল শেষ লোকাল ট্রেন। কোলফিল্ড এক্সপ্রেস ধানবাদ পর্যন্ত লোকাল হিসাবে চালানো হবে যাতে রেল যাত্রীদের কোনও সমস্যা না হয়।

এদিকে, এই ঘটনার জেরে হাওড়া-রাজধানী ও শিয়ালদহ-রাজধানী এক্সপ্রেসকে আসানসোল স্টেশনে কিছু সময়ের জন্য থামিয়ে দিতে হয়েছিল, অন্যদিকে কালী পাহাড়ি স্টেশনে পূর্বাচল এক্সপ্রেস থামিয়ে দেওয়া হয়েছিল। লাইনচ্যুত হওয়ার ঘটনায় কোনো হতাহত বা বড় ধরনের ক্ষয়ক্ষতি হয়নি। তবে, কীভাবে ঘটনাটি ঘটল তা খতিয়ে দেখা হচ্ছে, বর্তমানে সবকিছু নিয়ন্ত্রণে রয়েছে।