শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

‘মারের বদলা মার হবে’, প্ররোচনামূলক বক্তৃতা অগ্নিমিত্রা পালের! কমিশনে অভিযোগ তৃণমূলের

আত্রেয়ী সেন

প্রকাশিত: মার্চ ৩১, ২০২২, ১১:০১ পিএম | আপডেট: এপ্রিল ১, ২০২২, ০৫:১০ এএম

‘মারের বদলা মার হবে’, প্ররোচনামূলক বক্তৃতা অগ্নিমিত্রা পালের! কমিশনে অভিযোগ তৃণমূলের
‘মারের বদলা মার হবে’, প্ররোচনামূলক বক্তৃতা অগ্নিমিত্রা পালের! কমিশনে অভিযোগ তৃণমূলের

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ এপ্রিলের ১২ তারিখ রয়েছে আসানসোল লোকসভা কেন্দ্র এবং বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন। তার আগে এবার আসানসোল লোকসভা উপনির্বাচনে বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পালের বিরুদ্ধে উত্তেজনাপূর্ণ, প্ররোচনামূলক বক্তৃতা দেওয়ার অভিযোগ উঠল। আর এই অভিযোগ করেছে তৃণমূল কংগ্রেস। 

৯ সেকেন্ডের অগ্নিমিত্রা পালের সেই বক্তব্যের একটি ভিডিও-সহ লিখিত অভিযোগ নিয়ে এদিনই তৃণমূল কংগ্রেস জাতীয় নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছে। তাঁদের পক্ষ থেকে দাবি করা হয়েছে যে, প্রায় একই ধরনের বক্তব্য রাখার জন্য যদি পান্ডবেশ্বরের দলীয় বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তীর প্রচার ‘ব্যান’ করা হতে পারে, তাহলে অগ্নিমিত্রা পালের ক্ষেত্রে সেই একই বক্তব্যের জন্য তা প্রযোজ্য হবে না কেন?

রাজ্যের আইন ও পূর্ত দফতরের মন্ত্রী মলয় ঘটকের ব্যক্তিগত টুইটার হ্যান্ডেলেও বিজেপি প্রার্থীর সেই বক্তব্যের ভিডিও পোস্ট করা হয়েছে। সেই ভিডিওতে বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পালকে বলতে শোনা যাচ্ছে যে, ‘মারের বদলা মার হবে।’

অগ্নিমিত্রা পালের এই মন্তব্যের জন্য নির্বাচন কমিশনে অভিযোগ দায়ের করেছেন তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুণাল ঘোষ। তিনি কমিশনের কাছে দাবি করেছেন, এই বিষয়ে যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য। 

বৃহস্পতিবার বিকেলে আসানসোলের রবীন্দ্রভবনে দলীয় প্রার্থী শত্রুঘ্ন সিনহার সমর্থনে এক কর্মীসভার ফাঁকে রাজ্যের মন্ত্রী মলয় ঘটক বলেন, “বুধবার রাতে আমার হোয়াটস্অ্যাপে বিজেপি প্রার্থীর একটি বক্তব্যের ভিডিও আসে। তাতে তাঁকে বলতে শোনা যাচ্ছে, ‘মারের বদলা মার হবে।’ এটা তো প্ররোচনা দেওয়া ও উত্তেজনা ছড়ানোর জন্য যথেষ্ট। তিনি হুমকি দিচ্ছেন। তাঁর কথা শুনে মনে হচ্ছে, আগ্নেয়াস্ত্র দিয়েও হামলা করা হতে পারে।”

এখানেই শেষ নয়, মলয় ঘটক আরও বলেন, ‘নরেন্দ্রনাথ চক্রবর্তী যদি তাঁর বক্তব্যের জন্য নির্বাচনী প্রচারে ৭ দিনের জন্য ব্যান হতে পারেন, তাহলে বিজেপি প্রার্থীর বক্তব্যর ক্ষেত্রেও একইরকম পদক্ষেপ নেবে বলে আশা করি।’