সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪

এবার নদিয়া বিজেপিতে বিদ্রোহের সুর! পদ ছাড়লেন ১০ বিজেপি নেতা

আত্রেয়ী সেন

প্রকাশিত: এপ্রিল ১৭, ২০২২, ১০:৫৯ পিএম | আপডেট: এপ্রিল ১৮, ২০২২, ০৫:১১ এএম

এবার নদিয়া বিজেপিতে বিদ্রোহের সুর! পদ ছাড়লেন ১০ বিজেপি নেতা
এবার নদিয়া বিজেপিতে বিদ্রোহের সুর! পদ ছাড়লেন ১০ বিজেপি নেতা / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ফের রাজ্যের দুই কেন্দ্রের উপনির্বাচনে ধরাশায়ী রাজ্য বিজেপি। আসানসোল কেন্দ্রটিও বিজেপি থেকে তৃণমূলের দখলে চলে গিয়েছে উপনির্বাচনে। আর এই ফলাফলের পরেই বহরমপুর এবং মুর্শিদাবাদের বিজেপির গোষ্ঠী দ্বন্দ্ব প্রকাশ্যে এল। এরই মাঝে এদিনই রাজ্য সম্পাদকের পদ থেকে ইস্তফা দিয়েছেন মুর্শিদাবাদের বিজেপি বিধায়ক গৌরী শঙ্কর ঘোষ। অভিযোগের আঙ্গুল তুলেছেন মুর্শিদাবাদ জেলা সভাপতির বিরুদ্ধে। তবে, শুধু গৌরী শঙ্কর নন,  রাজ্য কমিটির সদস্য পদত্যাগ করেছেন রাজ্য কমিটির আরও দুই সদস্য। এই তালিকায় রয়েছেন বহরমপুরের বিধায়ক কাঞ্চন মৈত্র এবং বাণী গঙ্গোপাধ্যায়। 

এরপর এদিনই বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ফের পদ ছাড়লেন  নদিয়া উত্তর সাংগঠনিক জেলার ১০ বিজেপি নেতা। ইতিমধ্যেই তাঁরা তাঁদের পদত্যাগ পত্র পাঠিয়ে দিয়েছেন রাজ্য ও জেলা নেতৃত্বকে। এদের মধ্যে এক পদত্যাগকারী নেতা নিলয় সাহা জানিয়েছেন, ‘আমাদের মধ্যে ১০ জন নিজেদের পদ থেকে ইস্তফা দিয়েছি।’

বিজেপি সূত্রে খবর, পদত্যাগকারীদের মধ্যে রয়েছেন ৩ জন সাধারণ সম্পাদক, ৪ জন সহ-সভাপতি এবং ৩ জন সম্পাদক। তাঁরা তাঁদের পদত্যাগের চিঠি কপি জমা দিয়েছেন জেলা সভাপতি অর্জুন বিশ্বাসের কাছে। 

এই পদত্যাগের কারণ কী? পদত্যাগী নেতাদের সূত্রে জানা গিয়েছে, এই পদত্যাগের মূল কারণ জেলা সভাপতি অর্জুন বিশ্বাস। জেলা সংগঠন তাঁদের সম্পূর্ণ গুরুত্বহীন করে রেখেছে। তাঁদের আরও দাবি, পুর নির্বাচনেও সভাপতি নিজের মতো করে প্রার্থী দিয়েছেন। মণ্ডল সভাপতি নির্বাচন করেছেন নিজের ইচ্ছেয়। সংগঠনের কারও সঙ্গে কোনোরকম আলোচনা না করেই সব সিদ্ধান্ত নেন। আগামীতে পঞ্চায়েত নির্বাচন রয়েছে। তাই এই জেলা সভাপতি থাকলে, ভালো হবে না। এমনটাই মনে করছেন তাঁরা। তাই তাঁরা সাধারণ বিজেপি কর্মী হিসেবেই থাকতে চান। কোনও পদে নয়।