রবিবার, ১৯ মে, ২০২৪

নাড্ডার ‍‍`গুড বুকে‍‍` মিঠুন! স্থান পেলেন নয়া কোর কমিটির তালিকায়

মৌসুমী

প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২২, ০৭:৫৯ পিএম | আপডেট: অক্টোবর ১৮, ২০২২, ০১:৫৯ এএম

নাড্ডার ‍‍`গুড বুকে‍‍` মিঠুন! স্থান পেলেন নয়া কোর কমিটির তালিকায়
নাড্ডার ‍‍`গুড বুকে‍‍` মিঠুন! স্থান পেলেন নয়া কোর কমিটির তালিকায়

গত বিধানসভা নির্বাচনের আগে বিজেপিতে যোগ দিয়ে গেরুয়া শিবিরের হয়ে প্রচারে নামেন মিঠুন চক্রবর্তী। এবার রাজ্য বিজেপির কোর কমিটিতে জায়গা পেলেন তিনি। সোমবার সন্ধ্যায় নতুন কমিটির তালিকা ঘোষণা করেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। সেখানেই নাম রয়েছে মিঠুন চক্রবর্তীর।

এদিন নতুন যে কোর কমিটির তালিকা প্রকাশিত হয়েছে তাতে ২৪ জনের নাম রয়েছে। এরমধ্যে যেমন রয়েছেন সভাপতি সুকান্ত মজুমদার, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, দেবশ্রী চৌধুরী, সুভাষ সরকার, রাহুল সিনহা, সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ তেমনই নাম রয়েছে মিঠুন চক্রবর্তীরও। এছাড়াও নাম রয়েছে, তিন কেন্দ্রীয় মন্ত্রীর। তাঁরা হলেন নিশীথ প্রামাণিক, শান্তনু ঠাকুর এবং জন বার্লা।

এদিকে বিধানসভা নির্বাচনে বিজেপি মুখ থুবড়ে পড়লেও সম্প্রতি ফের একবার স্বমহিমায় পাওয়া গিয়েছে দলীয় কর্মসূচিতে মিঠুন চক্রবর্তীকে। দুর্গাপুজোর আগেও শহরে এবং জেলায় একাধিক কর্মসূচিতে দেখা গিয়েছে তাঁকে। মহাগুরুর মুখে সিনেমার নানা ডায়লগ রাজনীতির মঞ্চেও সমান জনপ্রিয়তা তৈরি করেছে।

এদিকে, রাজনৈতিক মহলের মতে, নিজের কর্মকাণ্ডের পুরষ্কার হিসেবেই হয়তো কোর কমিটির তালিকায় জায়গা পেলেন মিঠুন। অন্যদিকে, এই নতুন তালিকা থেকে বাদ পড়েছেন রূপা গঙ্গোপাধ্যায়। মাঝখানে একবার তাঁর দল ছাড়ার প্রসঙ্গ উঠেছিল। কিন্তু তারপরেও বেশ কয়েকবার দলের হয়ে রাজ্য সরকারের বিরুদ্ধে সরব হয়েছিলেন তিনি। কিন্তু তা সত্ত্বেও কেন তাঁর নাম বাদ গেল তা নিয়ে অবশ্য জল্পনা তৈরি হয়েছে রাজনৈতিক মহলে।