শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

‘ললিপপ নিয়ে রাজনীতিতে বিশ্বাসী নই’! হুঁশিয়ারি অর্জুনের, তৃণমূলের কর্মসূচিকেও সমর্থন ব্যারাকপুরের সাংসদের

আত্রেয়ী সেন

প্রকাশিত: মে ১, ২০২২, ০৭:৫৫ পিএম | আপডেট: মে ২, ২০২২, ০১:৫৫ এএম

‘ললিপপ নিয়ে রাজনীতিতে বিশ্বাসী নই’! হুঁশিয়ারি অর্জুনের, তৃণমূলের কর্মসূচিকেও সমর্থন ব্যারাকপুরের সাংসদের
‘ললিপপ নিয়ে রাজনীতিতে বিশ্বাসী নই’! হুঁশিয়ারি অর্জুনের, তৃণমূলের কর্মসূচিকেও সমর্থন ব্যারাকপুরের সাংসদের

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ পাট শিল্পের দুরাবস্থা নিয়ে বেশ কিছুদিন ধরেই বেসুরো ছিলেন বিজেপির অর্জুন সিং। বিগত কয়েকদিন ধরেই তিনি কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রী পীযূষ গোয়েলের বিরুদ্ধে একাধিকবার সরব হয়েছেন তিনি। কেন্দ্রীয় সরকার পাটের দামের ঊর্দ্ধসীমা বেঁধে দেওয়ার কারণেই ক্ষোভে ফুঁসছেন অর্জুন। এমনকি, এই শিল্পের হাল ফেরাতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও একসঙ্গে আন্দোলনে নামার হুমকিও দিয়েছিলেন। তাঁর একাধিক মন্তব্যে নতুন করে দলবদলের জল্পনা শুরু হয়। এমনকি এই বিষয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কেও চিঠি লেখেন তিনি। আবার মমতা ছাড়াও অর্জুন সিং চিঠি লেখেন ওড়িশা, অসম ও বিহারের মুখ্যমন্ত্রীকেও। 

পরিস্থিতি ক্রমশ হাতের বাইরে যাচ্ছে দেখে, শনিবার জরুরি বৈঠক ডাকেন কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েল। দিল্লিতে অর্জুন সিংকে তলব করেন তিনি। এরপর শনিবার বিকেলেই দিল্লির উদ্দেশে উড়ে যান অর্জুন সিং। বৈঠক ফলপ্রসূ হয়েছে এমনটাও নিজেই জানিয়েছিলেন। 
কিন্তু তাও ফের একবার সরব হলেন বারাকপুরের সাংসদ অর্জুন সিং। 

এবার তিনি হুঁশিয়ারির সুরে বললেন যে, ‘ললিপপ নিয়ে রাজনীতিতে বিশ্বাসী নই।’ এখানেই শেষ নয়, তৃণমূলের আন্দোলন কর্মসূচিকেও সমর্থন জানালেন তিনি। এর জেরে ফের নতুন করে জল্পনা শুরু হয়েছে রাজনৈতিক মহলে।  বারাকপুরের সাংসদ বলেন,  ‘আন্দোলন চলবে। যতক্ষণ না পাই, ততক্ষণ আন্দোলন চলবে। ওই সব লালিপপ নিয়ে আমি রাজনীতি করি না। বহু ললিপপ আমি দেখেছি। শেষে গিয়ে সব ধরাশায়ি হয়ে যায়। এটা সুরাহা না হলে, ব্যাপকভাবে আন্দোলন হবে। দলের বিরুদ্ধে না, দলের পক্ষে সেটা পরের কথা। রাস্তায় নামব এটা নিশ্চিত।’

অর্জুন সিং উল্টে চটকলের সমস্যা নিয়ে জুট কমিশনারের অফিসে তৃণমূল কংগ্রেসের আন্দোলনের কর্মসূচিকেও সমর্থন জানিয়েছেন তিনি। এই প্রসঙ্গে তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ জানিয়েছেন, ‘উনি কী ইঙ্গিত করতে চাইছেন, এই বিষয়ে কিছু বলব না। শুধু বলব, উনি আজ বুঝতে পারছেন যে, বাংলার উন্নয়নে দিল্লির বিজেপি বন্ধু নয়। মমতা বন্দ্যোপাধ্যায়কেই লাগে।’

বিগত কয়েকদিন ধরেই অর্জুন সিং বেসুরো। অর্জুন সিং-এর মন্তব্যে ফের তাঁর তৃণমূলে ফেরার জল্পনা শুরু হয়ে যায়। সেই জল্পনা ক্রমশ বেড়েই চলেছে। তবে, কি শেষ পর্যন্ত অর্জুন সিং ঘরে ফিরবেন? সময়ই দেবে এর উত্তর।