সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪

শিলিগুড়িতে মুখ্যমন্ত্রীর ডাকা আদিবাসী পরিষদের বৈঠকে উপস্থিত বিজেপি-র সাংসদ, নেতা

আত্রেয়ী সেন

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৫, ২০২২, ০৩:০৬ পিএম | আপডেট: ফেব্রুয়ারি ১৫, ২০২২, ০৯:১৪ পিএম

শিলিগুড়িতে মুখ্যমন্ত্রীর ডাকা আদিবাসী পরিষদের বৈঠকে উপস্থিত বিজেপি-র সাংসদ, নেতা
শিলিগুড়িতে মুখ্যমন্ত্রীর ডাকা আদিবাসী পরিষদের বৈঠকে উপস্থিত বিজেপি-র সাংসদ, নেতা

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ শিলিগুড়িতে রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন উন্নয়নের স্বার্থে একসঙ্গে কাজের বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিকে, আজ শিলিগুড়িতে মুখ্যমন্ত্রীর ডাকা আদিবাসী উন্নয়ন পরিষদের বৈঠকে হাজির হয়ে রাজনৈতিক কর্তব্যের নজির সৃষ্টি করল উত্তরবঙ্গের বিজেপি নেতৃত্ব। এদিন মুখ্যমন্ত্রীর ডাকা আদিবাসী পরিষদের সভা উপস্থিত ছিলেন বিজেপির সাংসদ এবং বিজেপি নেতা। মুখ্যমন্ত্রীর ডাকা আদিবাসী পরিষদের ওই বৈঠকে মঙ্গলবার উপস্থিত হয়েছিলেন বিজেপি-র মালদহ উত্তরের সাংসদ খগেন মুর্মু এবং দশরথ তিরকে। 

এদিকে, উত্তরবঙ্গে মুখ্যমন্ত্রীর বৈঠকে ওই দুই বিজেপি নেতার উপস্থিতিকে ঘিরে স্বাভাবিকভাবেই তৈরি হয়েছে কৌতূহল। যদিও মুখ্যমন্ত্রী নিজে জানিয়েছেন যে, এটা একটা রুটিন বৈঠক। এদিন বৈঠকের পরে সাংবাদিকদের সামনে উপস্থিত হয়ে মুখ্যমন্ত্রী বলেন, ‘আজ পরিষদের বৈঠক ছিল। মুখ্যসচিব, সমস্ত আধিকারিক এবং উত্তরবঙ্গের প্রশাসনিক আধিকারিকরা বৈঠকে উপস্থিত ছিলেন। আদিবাসীদের সমাজ এগিয়ে চলুক। তাঁদের জমি হস্তান্তর বন্ধ করে দেওয়া হয়েছে। আগামী ৫ বছরে আদিবাসীদের ২০ লক্ষ ঘর হবে। পাশাপাশি তাঁদের উন্নয়নের জন্য অনেক প্রকল্প নেওয়া হয়েছে। সদস্যরা খুশি। তাঁরা যা পরামর্শ দিয়েছেন তা আগামী মিটিংয়ের আগে করা হবে। এটা রুটিন বৈঠক।’

প্রসঙ্গত উল্লেখ্য, আদিবাসী পরিষদের বৈঠকের আগে মঙ্গলবার উত্তরকন্যাতেই শিলিগুড়ির নয়া নির্বাচিত দলীয় প্রার্থীদের সঙ্গে দেখা করেন মুখ্যমন্ত্রী। তিনি তাঁদের প্রত্যেককে স্পষ্ট বার্তা দিয়েছেন যে, কোথাও কোনও দুর্নীতির খবর পেলেই, তা যেন মুখ্যমন্ত্রীকে সোজাসুজি জানানো হয়। 

এদিন বৈঠকের পরে, তৃণমূলের নেতা তথা শিলিগুড়ির পুরসভার ভাবী মেয়র গৌতম দেব বলেন যে, ‘মাথা নত করে মানুষের কাছে যেতে হবে। মানুষকে অধিকার দিতে হবে। শিলিগুড়িকে কলকাতা, রাজারহাট-নিউটাউনের মতো আধুনিক শহর করতে হবে। এই বার্তা দলনেত্রী আমাদের দিয়েছেন। আমরা তা অক্ষরে অক্ষরে পালন করব।’ পাশাপাশি নতুন বোর্ড কবে গঠিত হবে, সেই প্রশ্নের উত্তর গৌতম দেব জানিয়েছিলেন যে, তা নির্ভর করছে রাজ্য নির্বাচন কমিশনের উপর। বিজ্ঞপ্তি জারি হওয়ার পরই, বোর্ড গঠন করা হবে বলে জানিয়েছেন তিনি।